নিজস্ব প্রতিবেদন : সারদা তদন্তে এবার সিবিআই জেরার মুখে প্রাক্তন গোয়েন্দা প্রধান পল্লবকান্তি ঘোষ। টানা তিনঘণ্টা তাঁকে জেরা করেন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার অফিসাররা। মূলত, সারদা তদন্তে লোপাট বেশকিছু নথির খুঁটিনাটি নিয়েই তাঁকে জেরা করা হয় বলে সিবিআই সূত্রে খবর।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, মুখ্যমন্ত্রীর নির্দেশে নাগেরবাজার বিস্ফোরণের তদন্তভার হাতে নিল CID


তলব করা হয়েছিল সোমবার। হাজির হলেন বুধবার। সারদাকাণ্ডের তদন্তে সিবিআই জেরার মুখে প্রাক্তন গোয়েন্দাপ্রধান পল্লবকান্তি ঘোষ। সারদা দুর্নীতি প্রকাশ্যে আসার পর ২০১৩ সালে রাজ্য পুলিসের  ডিজির নেতৃত্বে বিশেষ সিট গড়া হয়। সেই দলের অন্যতম সদস্য ছিলেন তত্‍কালীন গোয়েন্দাপ্রধান পল্লবকান্তি ঘোষ। সেজন্যই তাঁকে জেরা করা দরকার বলে মনে করছিল সিবিআই। সেইমতো তাঁকে তলব করা হয়। এদিন বেলা ১১টা নাগাদ সিজিও কমপ্লেক্সে পৌছন পল্লবকান্তি । প্রায় ঘন্টা তিনেক তাঁকে জেরা করেন সিবিআই অফিসাররা।


আরও পড়ুন, মেডিক্যালের আগুনে রোগীদের বাঁচাতে ঝাঁপালেন ক্যান্সার আক্রান্তের বাবা


সিট তদন্তের সময় কী কী জিনিস বাজেয়াপ্ত করা হয়? তদন্তে চলাকালীন কাকে কাকে জেরা করা হয়? যাঁদের জেরা করা হয় তাঁরা বয়ানে কী বলেছিলেন? মূলত এই বিষয়েই জিজ্ঞাসা করা হয় পল্লবকান্তি ঘোষকে। সিবিআই সূত্রে খবর, সারদা মামলায় বেশকিছু নথির খোঁজ মিলছে নাসেই সংক্রান্তও প্রশ্ন জিজ্ঞাসা করা হয় তাঁকে। সুদীপ্ত সেনের লাল রংয়ের একটি ডায়েরিও লোপাট। তা নিয়েও প্রশ্নের মুখে পড়তে হয় প্রাক্তন গোয়েন্দা প্রধানকে।


আরও পড়ুন, অক্সিজেন নেই! সাংবাদিককে দেখেই অসহায় আর্তি, "বাবা, কষ্ট হচ্ছে খুব"


প্রাক্তন পুলিস কর্তার বয়ান খতিয়ে দেখছে সিবিআই। দরকারে তাঁকে ফের ডাকা হতে পারে বলে সিবিআই সূত্রের খবর।