নিজস্ব প্রতিবেদন: কয়লা পাচারকাণ্ডে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী এবং শ্যালিকাকে জিজ্ঞাসাবাদ করতে চায় CBI. রবিবার নোটিস দিতে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে যান কেন্দ্রীয় গোয়েন্দাদের একটি দল। ১০ মিনিটের জন্য সেখানে ছিলেন CBI আধিকারিকরা। অন্তত এমনটাই সিবিআই সূত্রের খবর। রবিবার বেলা পৌনে দুটো নাগাদ CBIএর পাঁচ জনের একটি দল পৌঁছয়  ১৮৮ ‘শান্তিনিকেতন’ বাড়িতে। এই বাড়িতেই থাকেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। কয়লাকাণ্ডে আজই তাঁদের জিজ্ঞাসাবাদ করা হবে বলেই খবর। এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী আজই তাঁদের নিজাম প্যালেসে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ঘটনায় কার্যত তোলপাড় রাজ্য রাজনীতি। কয়লাকাণ্ডের অন্যতন কিনপিন বিনয় মিশ্রের সঙ্গে তাঁর যোগ থাকার তথ্য উঠে এসেছে তদন্তকারীদের হাতে। জানা গিয়েছে, তদন্তে নেমে অভিষেকের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায় এবং শ্যালিকার দুটি ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা লেনদেনের তথ্য মিলেছে। এর মধ্যে একটি অ্যাকাউন্ট লন্ডন এবং ব্যাংককের। ইতিমধ্যেই একজন মধ্যস্থতাকারীর হদিস পেয়েছে সিবিআই। তিনি শ্রীরামপুরের একজন চ্যাটার্ড অ্যাকাউন্ট। বিনয় ঘনিষ্ঠ এই নিরাজ সিং নামে এক ব্যাক্তি এই অ্যাকাউন্টে টাকা ফেলতেন।


জানা যাচ্ছে, এই দুটি অ্যাকাউন্টে নিয়মিত লেনদেন চলত। কয়লা পাচারের মূল চক্রী অনুপ মাঝি ওরফে লালার টাকা কলকাতায় পৌঁছত বিনয় মিশ্রের কাছে। সেই টাকাই ঘুরপথে কলকাতার বিভিন্ন প্রভাবশালীদের কাছে পৌঁছে দিতেন এক মধ্যস্থতাকারী। উল্লেখ্য, গতকালই বিনয় মিশ্রকে ধরতে রেড কর্নার জারি করে কেন্দ্রীয় গোয়েন্দা দফতর। দুবাই-তে তাঁর হদিস পাওয়া গিয়েছে। তাঁরা হেফাজতে নেওয়া এখন স্রেফ সময়ের অপেক্ষা। 


ইতিমধ্যেই বাড়ির সামনে বাড়িয়ে দেওয়া হয়েছে পুলিসি নিরাপত্তা। জানা যাচ্ছে ইতিমধ্যেই অভিষেকের বাড়িতে এসে তাঁকে নোটিস দিয়ে চলে গিয়েছে CBI. সবমিলয়ে একুশের নির্বাচনের আগে কার্যত বিড়ম্বনায় তৃণমূল। উল্লেখ্য বারুইপুরের একটি সভায় এই ব্যাংককের ব্যাঙ্ক অ্যাকাউন্টের প্রসঙ্গ তোলেন। যদিও অভিযোগ অস্বীকার করে পাল্টা চ্যালেঞ্জ ছুঁড়ে দেন অভিষেকও। জানান তাঁর বিরুদ্ধে অভিযোগের প্রমাণ দিতে পাকলে, প্রকাশ্যে ফাঁসিতেও চড়তে রাজি তিনি।