নিজস্ব প্রতিবেদন: বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলকে সিবিআই দফতরের হাজির হওয়ার নেটিস পাঠিয়েছে সিবিআই। তার আগেই আজ স্বাস্থ্য পরীক্ষার জন্য এসএসকেএম হাসপাতালে এলেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বুধবার দুপুর নাগাদ এসএসকেএম হাসপাতালে আসেন অনুব্রত মণ্ডল। চিকিত্সকরা তাঁর স্বাস্থ্য পরীক্ষা করে দেখেন। তৃণমূল নেতার কোনও শারীরিক সমস্যা ধরা পড়লে তাতে তার সুবিধেই হবে বলে মেন কার হচ্ছে।


বিধানসভা ভোটের পর ইলামবাজারে এক বিজেপি কর্মী খুন হন। সেই ঘটনার তদন্তে আগেই অনুব্রত মণ্ডলকে নোটিস পাঠিয়েছিল সিবিআই। শারীরিক সমস্যার কথা বলে হাজিরা এড়িয়ে যান তৃণমূল নেতা। এবার ফের নোটিস পাঠিয়েছে সিবিআই।  সেই নোটিসে বলা হয়েছে আগামিকাল সকাল ১১টায় তাঁকে কেন্দ্রীয় তদন্ত সংস্থার সামনে হাজির হতে হবে। 


এদিকে, সিবিআইয়ের ওই নোটিসের পর আজ হাইকোর্টে(Calcutta High Court) একটি মামলা করেছেন অনুব্রত মণ্ডল। সেখানে তাঁর বক্তব্য, তাঁর নাম বীরভূমের(Birbhum) ওই খুনের ঘটনার এফআইআর-এ নেই। তাহলে কেন তাঁকে বারবার জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হচ্ছে? পাশাপাশি তাঁর আবেদন, জিজ্ঞাসাবাদ বা তদন্তে সহযোগিতা করার জন্য তিনি প্রস্তুত, কিন্তু তাঁর উপরে যেন কড়া কোনও পদক্ষেপ নেওয়া না হয়। কারণ তাঁর শারীরিক অবস্থা। বর্তমানে তাঁর বেশকিছু শারীরিক সমস্যা রয়েছে।


বিচারপতি রাজাশেখর মান্থার এজলাসে মামলাটি ওঠে। বিচারপতি মান্থা মামলাটি গ্রহণ করেছেন। বৃহস্পতিবার সকাল এগারোটায় সিবিআইয়ের কাছে অনুব্রতর(Anubrata Mandal) হাজিরা দেওয়ার কথা। তার আগে সকাল সাড়ে দশটা নাগাদ মামলাটির শুনানি হবে। অর্থাত্ আগামিকাল সাড়ে দশটার পরই এনিয়ে একটা সিদ্ধান্ত হয়ে যেতে পারে।


আরও পড়ুন-তৃণমূলে একটাই গ্রুপ, কথা দিন কারও সঙ্গে দ্বন্দ্ব করবেন না : মমতা


উল্লেখ্য, আজ নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে তৃণমূলের সাংগঠনিক নির্বাচনে ফের দলের চেয়ারপার্সন নির্বাচিত হন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে বিজেপিকে নিশানা করতে গিয়ে কেন্দ্রীয় তদন্ত সংস্থাগুলির কথা টেনে আনেন। তৃণমূল নেত্রী বলেন, কিছু না থাকলেই সিবিআই-ইডিকে পেছনে লাগিয়ে দেওয়া হচ্ছে। অনুব্রতকে দেখুন, ও অসুস্থ। একবার ওকে সিবিআই ডেকেছিল। এবার ফের ডেকেছে।  প্রসঙ্গত, আগেও অনুব্রতর অসুস্থতা নিয়ে সরব হয়েছেন তৃণমূল নেত্রী। মমতার দাবি, অনুব্রত অসুস্থ। ওর মস্তিস্কে অক্সিজেন কম যায়।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)