অয়ন ঘোষাল: স্ত্রীর মৃত্যুতে ছাড়া পেয়েছেন প্যারোলে। বেহালায় কালীঘাটের কাকুর বাড়িতে কেন্দ্রীয় বাহিনী। বাইরে  ১ , আর ভিতরে সর্বক্ষণ পাহারায় ৩ জওয়ান। যাঁরা সমবেদনা জানাতে আসছেন, সেইসব আত্মীয়-পরিজনদেরও রীতিমতো তল্লাশির পর ঢুকতে দেওয়া হচ্ছে বাড়ির ভিতরে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: WB Panchayat Election 2023: ভোটে বুথে থাকবে না বাহিনী? কমিশনের সিদ্ধান্ত ঘিরে ধোঁয়াশা, তুঙ্গে বিতর্ক


ঘটনাটি ঠিক কী? শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় এখন ইডির হেফাজতে তৃণমূলের সাসপেন্ডেড যুবনেতা কুন্তল ঘোষ। তাঁর মুখেই প্রথম শোনা যায় 'কালীঘাটের কাকু' ওরফে সুজয়কৃষ্ণ ভদ্রের নাম। ইডি সূত্রে খবর, ৩টি কোম্পানির সঙ্গে সুজয়কৃষ্ণ ওরফে কালীঘাটের কাকুর প্রত্যক্ষ বা পরোক্ষ যোগ মিলেছে। শুধু তাই নয়, সিজিও কমপ্লেক্সে ম্য়ারাথন জিজ্ঞাসাবাদের পর গ্রেফতার করা হয় কালীঘাটের কাকুকে। 


এদিকে মঙ্গলবার হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন সুজয়কৃষ্ণ ভদ্র ওরফে কালীঘাটের কাকুর স্ত্রী বাণী ভদ্র। তাঁর শেষকৃত্য়ে যোগ দেওয়ার জন্য় আদালতের দ্বারস্থ হন সুজয়কৃষ্ণ। প্য়ারোলে মুক্তি আবেদন জানান তিনি। স্রেফ সেই আবেদন মঞ্জুর করা নয়, শর্তসাপেক্ষে মেয়াদও বাড়িয়েছে হাইকোর্ট।


বাড়িতে কেন কেন্দ্রীয় বাহিনী? কালীঘাটের কাকুকে প্যারোলে মুক্তি দেওয়ার বিরোধিতা করেছিলেন ইডি-র আইনজীবী। তাঁর বক্তব্য ছিল, 'অভিযুক্তকে এসকর্ট ছাড়া প্যারোল দেওয়া উচিত হবে না। এসকর্ট ছাড়া প্যারোল দেওয়া হলে তথ্য প্রমাণ বিকৃত করা হতে পারে'। সেই দাবি মেনেই কালীঘাটের কাকুর বাড়িতে ২৪ ঘণ্টার জন্য় কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের নির্দেশ দিয়েছে আদালত।


আরও পড়ুন: Saayoni Ghosh: ৬০ লক্ষের ব্যাঙ্ক ঋণ! গ্রল্ফগ্রিনে ২ টি ফ্ল্যাট, সায়নীর থেকে নথি চাইল ইডি


আদালতের আরও নির্দেশ, 'কালীঘাটের কাকুকে স্ত্রীর পারলৌকিক কাজের জন্য কোনও মন্দির বা কোনও স্থানে যেতে হলে তা ১০ কিলোমিটারের মধ্যে হতে হবে। সেখানে যাওয়ার জন্য ৪৮ ঘণ্টা আগে ইডিকে জানাতে হবে। তিনি কোন সময় কী করছেন, তার জন্য রেজিস্টার মেনটেইন করতে হবে। তাঁর বাড়ির আশেপাশে কোনও ভিড় করা যাবে না'।



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)