নিজস্ব প্রতিবেদন: নাগরিকত্ব আইন নিয়ে গত চার দিন ধরে অশান্তি লেগে রয়েছে রাজ্যের বিভিন্ন জায়গায়।   এই আইনের বিরুদ্ধে রাস্তায় নেমেছেন সংখ্যালঘু মানুষজন। চলছে অবরোধ, বিক্ষোভ। এই অবস্থায় রাজ্যের সম্প্রীতির বাতাবরণ যাতে নষ্ট না হয় তার জন্য রাস্তায় মানছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-নিরাপত্তায় পুলিসের কনভয়, শিলিগুড়ি থেকে সরকারি বাসে কলকাতায় ফেরানো হচ্ছে পর্যটকদের


সংখ্যালঘুদের যাতে কেউ ভুল বোঝাতে না পারে তার জন্য বুধবার মেটিয়াবুরুজে সভা করবেন অভিষেক বন্দ্যে্াপাধ্যায়।  এদিন বিকেল ৪টে নাগাদ মেটিয়াবুরুদের বটতলায় সভা করবেন  অভিষেক।


ডায়মন্ডহারবার লোকসভা আসনের মধ্যে পড়ে মেটিয়াবুরুজ। ষাট শতাংশ সংখ্যালঘু অধ্যুষিত এই কেন্দ্রে গত লোকসভা নির্বাচনে এগিয়ে ছিলেন তৃণমূল সাংসদ।  তৃণমূলের আশঙ্কা নাগরিকত্ব আইন পাস হওয়ার পর রাজ্যের বিভিন্ন সংখ্যলঘু অধ্যুসিত এলাকায় ধর্মের ভিত্তিতে প্ররোচনা দেওয়া হচ্ছে। এরকম এক পরিস্থিতিতে সংখ্যালঘুরা যাতে ওই উস্কানিতে পা না দেয় সেই লক্ষেই বার্তা দেবেন অভিষেক।



আরও পড়ুন-কাশ্মীরের গুরেজ সেক্টরে বেপরোয়া গোলাগুলি পাক সেনার, শহিদ ১ জওয়ান


উল্লেখ্য, নাগরিকত্ব আইনের বিরুদ্ধে  একেবারে সরকারের বিরুদ্ধেই রাস্তায় মেনেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই আইনের বিরুদ্ধে সোমবার থেকে পদযাত্রা করেছেন মমতা। গতকালও ধর্মতলার আম্বদকর মূর্তির নীচে থেকে জোড়াসাঁকো পপ্রর্যন্ত পরদযাত্রা করেন মমতা। আজ মঙ্গলবারও যাদবপুরের এইট বি বাসস্ট্যান্ড থেকে যদুবাবুর বাজার পর্যন্ত পদযাত্রা করবেন তৃণমূল নেত্রী।