কাশ্মীরের গুরেজ সেক্টরে বেপরোয়া গোলাগুলি পাক সেনার, শহিদ ১ জওয়ান

বৃহস্পতিবারের পর ফের সোমবার। কাশ্মীরের গুরেজ সেক্টরে গোলগুলি করল পাকিস্তান। গতকাল বান্দিপোরা থেকে ৮৬ কিলোমিটার দূরে নিয়ন্ত্রণরেখায় ভারতীয় সেনা পোস্টগুলিকে লক্ষ করে প্রবল গুলি চালায় পাক সেনা। ওই গুলিতে শহিদ হয়েছেন এক সেনা জওয়ান। পাল্টা গুলি চালায় সেনা। ক্ষয়ক্ষতির কথা এখনও জানা যায়নি।

Updated By: Dec 17, 2019, 06:55 AM IST
কাশ্মীরের গুরেজ সেক্টরে বেপরোয়া গোলাগুলি পাক সেনার, শহিদ ১ জওয়ান

নিজস্ব প্রতিবেদন: বৃহস্পতিবারের পর ফের সোমবার। কাশ্মীরের গুরেজ সেক্টরে গোলগুলি করল পাকিস্তান। গতকাল বান্দিপোরা থেকে ৮৬ কিলোমিটার দূরে নিয়ন্ত্রণরেখায় ভারতীয় সেনা পোস্টগুলিকে লক্ষ করে প্রবল গুলি চালায় পাক সেনা। ওই গুলিতে শহিদ হয়েছেন এক সেনা জওয়ান। পাল্টা গুলি চালায় সেনা। ক্ষয়ক্ষতির কথা এখনও জানা যায়নি।

আরও খবর-NRC, CAA-র পর এবার ন্যাশনাল পপুলেশন রেজিস্টারও হবে না বাংলায়

গত ১২ ডিসেম্বর  পুঞ্চ সেক্টরের কাসবা সেক্টরের শাহপুর ও কিরনিতে গোলাগুলি চালায় পাক সেনা। এদিন সকাল সাড়ে এগারটা নাগাদ পাক সীমানা থেকে মর্টার, ভারী গোলা বর্ষণ করা হয় ভারতীয় সীমানায়।

উল্লেখ্য, জম্মু ও কাশ্মীরের ৩৭০ ধারা রদ করার পর থেকে ক্রমশ বেড়েছে  পাক সেনার গোলাগুলি। তবে এ বছর জানুয়ারি মাস থেকে ১৫ নভেম্বর প্রর্যন্ত মোট ২৫০০ বার অস্ত্রবিরতি লঙ্ঘন করে গোলাগুলি চালিয়েছে পাক সেনা।  ওইসব গোলাগুলির ক্ষেত্রে মূল লক্ষ ছিল  নিয়ন্ত্রণরেখা ঘেঁসা সাধারণ মানুষজন।

আরও পড়ুন-দুই বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের ভিতর পুলিসের লাঠি! প্রতিবাদে ইন্ডিয়া গেটে ধর্নায় প্রিয়াঙ্কা গান্ধী

এবছর অক্টোবরেই মোট ৩৫০ বার গুলি চালিয়েছে পাক সেনা। গত ১০ মাসে যা রেকর্ড। গত অগাস্ট মাসে মোট ৩০০ বার চুক্তি লঙ্ঘন করে গুলি চালিয়েছিল পাকিস্তান।  গত ৩ মাসে জম্মু ও কাশ্মীরের যে সব জেলায় গোলাগুলি চালিয়েছে সেগুলি হল হীরানগর, আখনুর, সুন্দরবনি, নওসেরা, রাজৌরি, মান্ধার, পুঞ্চ, উরি ও কুপওয়ারা।

.