শ্রেয়সী গঙ্গোপাধ্যায় ও অর্কদীপ্ত মুখোপাধ্যায়: 'যাদবপুর বাঁচাও'। এবিভিপির মিছিলে দফায় দফায় বাধা! কেন? পুলিসের সঙ্গে রীতিমতো ধস্তাধস্তি শুরু হল বিক্ষোভকারীদের। চলল ধরপাকড়। আটক বেশ কয়েকজন। গোলপার্কে ধুন্ধুমার।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Jadavpur University: সেনার পোশাকে ক্যাম্পাসে! সিসিটিভি ফুটেজ চেয়ে উপাচার্যকে নোটিস পুলিসের


ঘটনাটি ঠিক কী? যাদবপুরকাণ্ডে প্রতিবাদে পথে নেমেছে বিজেপি। আজ, শুক্রবার 'যাদবপুর বাঁচাও' কর্মসূচির ডাক দিয়েছিল দলের ছাত্র সংগঠন এবিভিপি। গোলপার্ক থেকে যাদবপুর এইট বি পর্যন্ত মিছিল করার পরিকল্পনা ছিল তাঁদের। সেইমতো গোলপার্কে জমায়েত করেছিলেন সংগঠনের সদস্যরা। 


এদিকে ব্যারিকেড বসিয়ে ততক্ষণে রাস্তা আটকে দিয়েছে পুলিস। জানিয়ে দেওয়া হয়, অনুমতি না থাকায় মিছিলকে এগোতে দেওয়া হবে না। কিন্তু অনড় ছিলেন এবিভিপি সমর্থকরা। শেষপর্যন্ত যখন ব্যারিকেড ভেঙে যাদবপুর বিশ্ববিদ্য়ালয়ের দিকে যাওয়ার চেষ্টা করেন তাঁরা, তখনই দু'পক্ষের মধ্যে তুমুল ধস্তাধস্তি শুরু হয়। এমনকী, গোলপার্ক থেকে রীতিমতো দৌড়তেও দেখা যায় অনেকেই!  উত্তেজনা ছড়িয়ে পড়ে এলাকায়।



আরও পড়ুন: Jadavpur University: র‍্যাগিং রুখতে রাজ্যপালের দাওয়াই এবার ইসরোর প্রযুক্তি


তারপর? যাদবপুর থানার কাছে মিছিলকে ছত্রভঙ্গ করে দেয় পুলিস। আটক করা হয় বেশ কয়েকজন এবিভিপি সমর্থককে। স্বাভাবিক হয় যান চলাচল। মিছিল থেকে স্লোগান ওঠে 'বিচার চাই', 'ভারতমাতা কী জয়'। যাদবপুরকাণ্ডে প্রতিবাদে একই পথে এদিন মিছিল করে বিজেপি-র যুবমোর্চাও। মিছিল পা হাঁটেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, অগ্নিমিত্র পল, ইন্দ্রনীল খাঁ-সহ আরও অনেকে। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)