সুতপা সেন: খেলাশ্রী পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মুখ্য়মন্ত্রী। বললেন, 'যাঁরা সোনা, রূপো বা ব্রোঞ্জ পদ পেয়েছে, তাঁরা চাকরি চাইলে চাকরি দেবে সরকার'। কীভাবে? নতুন নিয়ম তৈরির নির্দেশ দিলেন মুখ্যসচিবকে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  Mamata Banerjee Accident: দুর্ঘটনায় মুখ্যমন্ত্রীর মাথায় চোট, জেলা পুলিস সুপারকেই ভর্ৎসনা ডিজির!


বিভিন্ন খেলায় বিশিষ্ট ক্রীড়াবিদের সম্মান জানাল রাজ্য সরকার। আলিপুরের ধনধান্য অডিটোরিয়ামে খেলাশ্রী পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ভিন্ন মেজাজে পাওয়া গেল মুখ্যমন্ত্রী। ব্যাট করলেন তিনি! বোলার রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস। কবে? আজ, বৃহস্পতিবার।



আরও পড়ুন:  CBI FIR Calcutta Highcourt: ইস্যু অভিষেক! হাইকোর্টেই বিচারপতি সেনের বিরুদ্ধে বিস্ফোরক বিচারপতি গাঙ্গুলি


মুখ্য়মন্ত্রী বলেন, '৩২২ জনকে সম্মান জানানো হল, যাঁরা বিভিন্ন ক্ষেত্রে ভালো খেলেছেন। ৬ কোটি ৪২ হাজার টাকা খরচ করে সম্মান জানানো হল। পুলিসের ৮ জনকে সূর্যপদক দেওয়া হল। আশা করি, রাজীব কুমারের নেতত্বে রাজ্য পুলিস ভালো কাজ করবে'।


মুখ্যমন্ত্রী জানান,  'রাজ্যে ১৩২১ টি কোচিং ক্যাম্পকে চিহ্নিত করে ১ হাজার করে দিচ্ছি।  ১.৫৬৭ জন  বিশিষ্ট প্রাক্তন খেলোয়াড়, তাঁদের  ব্যাংকের অ্যাকাউন্টে প্রতি মাসে যে টাকাটা যাবে, ১ হাজার টাকা করে আজকে থেকে চালু হয়ে গেল। ১ সেপ্টেম্বর থেকে এই সাম্মানিক টা পাবে। এই ৪ মাসেরটারও আজকে চলে যাবে'। বলেন,  'ফিফা যুবভারতী ক্রীড়াঙ্গনকে দেখে বলে গিয়েছিল, বিশ্বের অন্যতম সেরা। ১২ বছরে ২১ জন এভারেষ্ট জয় করেছে। আগে ছিল মাত্র ৪ জন। জয়নগরে যে এত ভালো খেলোয়াড় পাওয়া যায়, জানতাম না। আমরা যদি জিমন্যাস্টিক, ক্যারাটে শিখতাম, তাহলে দুষ্টু লোকেদের দুমদাম দিতাম'।


রাজ্যের ক্রীড়াবিদের 'মাথা উচুঁ খেলা'র বার্তা দেন মুখ্যমন্ত্রী। বলেন, 'আরও অনেক সোনা, রুপো, ব্রোঞ্জ আনতে হবে। মাথা উচুঁ করে খেলতে হবে। খেলতে যখন যাবেন, জয় বাংলা বলতে বলতে কাপটা ছিনিয়ে নিয়ে আসবেন'।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)