নিজস্ব প্রতিবেদন: নবান্ন সভাঘর কলকাতা পুলিসের (Kolkata Police) অনুষ্ঠান। উপস্থিত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee), মেয়র ফিরহাদ হাকিম (Firhad Hakim)-সহ কলকাতা পুলিসের আধিকারীকরা। সেই অনুষ্ঠান মঞ্চে বক্তৃতার মাঝেই মুখ্যমন্ত্রী বললেন, "ববি নিজে টাকাটা একটু বেশি নিয়েছে।" হঠাৎ কোন টাকার কথা বললেন মুখ্যমন্ত্রী? 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বৃহস্পতিবার ওই অনুষ্ঠান মঞ্চ থেকে বডিগার্ড লাইনে জলের সমস্যা নিয়ে মুখ খোলেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, "বডিগার্ড লাইনেও দীর্ঘদিন ধরে কলকাতায় জলের সমস্যা ছিল। আমি যখন যাদবপুরের এমপি ছিলাম তখনও আমি দেখেছিলাম, এক কোমর জল। নৌকা চলত এবং চার-পাঁচদিন নয়, দশ-বারো দিন ধরে জল জমে থাকত। আজকে দীর্ঘদিন পরে, ৪০ কোটি টাকা খরচ করে সেটার সমাধান হয়েছে।" সেখানে উপস্থিত মেয়র ফিরহাদ হাকিম (Firhad Hakim) এবং কলকাতা কর্পোরেশনের প্রিন্সিপ্যাল সেক্রেটারিকে ধন্যবাদ জানান মুখ্যমন্ত্রী। ভবিষ্যতে যাতে মানুষের অসুবিধা না হয়, তা দেখারও পরামর্শ দেন তিনি। 


এরপরই হাসি হাসি মুখে মুখ্যমন্ত্রী বলেন, "গার্ডেনরিচেও প্রায় ৪ লক্ষ মানুষ উপকৃৎ হবে। ববি নিজে টাকাটা একটু বেশি নিয়েছে। আমার এলাকাকে ৪০ দিয়েছে আর নিজের এলাকা গার্ডেনরিচে ৮০ কোটি টাকা নিয়েছে।" মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee) কথা শুনে মেয়র জানান, গার্ডেনরিচের জলটা সমগ্র দক্ষিণ কলকাতায় পৌঁছবে। সেই কথা শুনে ফের মুখ্যমন্ত্রী বলেন, "আচ্ছা সমগ্র সাউথ কলকাতায় যাবে। এটা শুনে তো তোর ভাল লাগার কথা। তোর এলাকার নামে আমি সুনাম করছি।" 


এখানেই থামেননি মুখ্যমন্ত্রী হাসতে হাসতেই হুঁশিয়ারির সুরে মেয়রকে বলেন, "মনে রাখতে হবে আমার একবালপুরে খুব জল জমে। তুমি গিয়ে কিন্তু আগেরবার কথা দিয়ে এসেছ। এবার যদি জল জমে, আমি কিন্তু তোমায় ধরব।" আশ্বাস দিয়ে মেয়র জানান, এবার আর জল জমবে না।


এদিন গার্ডেনরিচ জল পরিশোধনাগারে একটি নতুন ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট, আংশিক ভূগর্ভস্থ জলাধার এবং পাম্পিং স্টেশন দ্বারা শহরে পানীয় জল সরবরাহের বৃদ্ধিকরণ প্রকল্পের শুভ উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  নবান্ন থেকে ভার্চুয়ালি তা উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। উদ্বোধনি অনুষ্ঠানে ছিলেন বিভিন্ন কাউন্সিলর থেকে শুরু করে বিভিন্ন ওয়ার্ডের চেয়ারম্যানরাও।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)