নিজস্ব প্রতিবেদন: বিদেশমন্ত্রক প্রয়োজনীয় ছাড়পত্র না দেওয়ায় বাতিল করতে হয়েছিল রোম সফর। এবার মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানাল নেপাল। ১০ থেকে ১২ ডিসেম্বর কাঠমাণ্ডুতে একটি কনভেশন যোগ দেওয়ার আমন্ত্রণ এসেছে নেপালি কংগ্রেসের তরফে। সূত্রের খবর, সেই আমন্ত্রণ গ্রহণ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ১১ ডিসেম্বর একদিনের সফরে নেপালে যেতে পারেন তিনি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

চলতি বছরের অগাস্ট মাসে রোমে বিশ্ব শান্তি সম্মেলনে যোগ দেওয়ার আমন্ত্রণ পেয়েছিলেন বাংলার মুখ্যমন্ত্রী। সামাজিক ক্ষেত্রে অবদানের জন্য মমতা বন্দ্যোপাধ্যায়কে অভিনন্দন জানিয়েছিলেন রোমের Community of Sant'Egidio এর সভাপতি প্রফেসর মার্কো ইমপ্যাগলিয়াজো। চিঠিতে লিখেছিলেন,  'গত দশ বছরে শান্তির বার্তা ছড়িয়ে দেওয়ার জন্য, সামাজিক ন্যায় প্রতিষ্ঠা ও দেশের উন্নয়নে আপনার অবদানের জন্য ব্যক্তিগত অভিনন্দন'। ওই সম্মেলনে আমন্ত্রিতদের তালিকায় ছিলেন  পোপ ফ্রান্সিস, জার্মান চ্যান্সেলর অ্যাঞ্জেলা মার্কেলার ও মিশরের ইমাম আহমেদ আল তায়িবও। কিন্তু শেষপর্যন্ত মুখ্যমন্ত্রীর রোম সফর বাতিল হয়ে যায়।


আরও পড়ুন:  KMC Election: শেষবেলায় প্রচারে Mamata; ভোট শান্তিপূর্ণ রাখতে প্রার্থীদের কড়া বার্তা Abhishek-র


কেন? কোনও রাজ্যের মুখ্যমন্ত্রী যদি বিদেশে যেতে চান, তাহলে বিদেশমন্ত্রকের অনুমতি প্রয়োজন। কিন্তু এক্ষেত্রে প্রয়োজনীয় ছাড়পত্র বা অনুমতি দেওয়া হয়নি। বিদেশমন্ত্রকের তরফে জানানো হয়, রোমে যে অনুষ্ঠানে যোগ দেওয়ার আমন্ত্রণ পেয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়, সেই অনুষ্ঠানটি মুখ্যমন্ত্রী পদের সঙ্গে সঙ্গতিপূর্ণ নয়! সেকারণেই তাঁর রোম-সফর বাতিল হয়ে যায়। সূত্রের খবর, এবারও যথারীতি কেন্দ্রীয় সরকারের কাছে অনুমতি চাওয়া হয়েছে। দিল্লির তরফে এখনও পর্যন্ত কিছু জানানো হয়নি। যদি অনুমতি পাওয়া যায়, সেক্ষেত্রে ১১ ডিসেম্বর একদিনের সফরে নেপালে যেতে পারেন মুখ্যমন্ত্রী। 


আরও পড়ুন:  Cyclone Jawad: গভীর নিম্নচাপে পরিণত হবে ঘূর্ণিঝড়! সেচ-বিদ্যুৎ-সহ ৩ দফতরের ছুটি বাতিল


তিনদিনের মুম্বই সফর সেরে ফিরেছেন সদ্য। ডিসেম্বরেই ফের জেলা সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী। উত্তরবঙ্গের দুই দিনাজপুর ও মালদহই শুধু নয়, দক্ষিণবঙ্গের মুর্শিদাবাদ ও নদিয়াতেও প্রশাসনিক বৈঠক করার কথা তাঁর। শেষবেলায় আবার কলকাতা পুরসভা নির্বাচনের প্রচারে নামছেন মমতা। সূত্রের খবর, ১৬ ডিসেম্বর বাঘাযতীন যুব সংঘের মাঠ ও বেহালা-চৌরাস্তায় জনসভা করবেন তৃণমূলনেত্রী।


Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App