জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: রাত পোহালেই মহালয়া। শ্রীভূমি স্পোর্টিং ক্লাবে উত্‍সবের সূচনা করলেন মুখ্যমন্ত্রী। সঙ্গে বীরপাড়া ও দুরবাজপুরে নতুন ফায়ার স্টেশন ও  দমকলের ৫০ বাইকের উদ্বোধনও। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  Partha Chatterjee: পুজোর মুখে ফের গ্রেফতার পার্থ! মোক্ষম চাল সিবিআই-এর...


মুখ্যমন্ত্রী বলেন, 'আজকে আমি আসলেও পুজো মণ্ডপ উদ্বোধন করি না। আগামীকাল থেকে মাতৃপক্ষ শুরু হবে। মহালয়ার পরে সেই কাজটা আমি করি। আজকে আমার ফায়ার ব্রিগেডের বীরপাড়া এবং দুরবাজপুরে... অনেকে উপস্থিত আছেন। বাইকগুলি তৈরি করা হয়েছে ফায়ার ব্রিগেডের, এই কারণে ঘিঞ্জিতে যখন আগুন লাগে, দমকল ঢোকার যেখানে রাস্তা নেই। কোটি কোটি বাড়ি আছে এরকম। সেই জায়গাটায়, সেই জায়গায় যাতে ফায়ার ব্রিগেডের গাড়ি ঢুকতে পারে, সেইজন্যই এই সিস্টেমটা করা হয়েছে।  কিছু ই-সাইকেলও পুলিস করেছে'। 


বিমানবন্দর লাগোয়া শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের পুজোর প্রধান উদ্যোক্তা খোদ রাজ্যের  দমকল ও বিপর্যয় মোকাবিলা দফতরের মন্ত্রী সুজিত বসু। মুখ্যমন্ত্রী বলেন, 'লক্ষ লক্ষ মানুষ আসেন এই পুজো দেখতে। আমি বলব, ট্রাফিক যেন ব্যাহত না হয়। আগেরবার খুব নজর দিয়েছিলেন, এবারও দয়া করে নজর দেবেন। কারণ, এয়ারপোর্ট যাওয়ার রাস্তা এটা। অনেক মানুষ ইমাজেন্সিতে এয়ারপোর্ট যেতে হয়। তাঁরা যাতে কেউ ফ্লাইট মিস না করে, সেটা দেখা আমাদের পবিত্র কর্তব্য়'।



আরও পড়ুন:  R G Kar Incident: পোস্টমর্টেম রিপোর্টে জুনিয়র ডাক্তারদের স্বাক্ষর, তারপরেও কেন অভিযোগ, ব্যাখ্যা দিলেন আন্দোলনকারীরা


বাদ যায়নি বন্যার প্রসঙ্গও। মুখ্যমন্ত্রী বলেন, 'এবার চারিদিকে বন্যা হয়েছে। উত্তরবঙ্গ, দক্ষিণবঙ্গ, আমি মোটামুটি সবকটা জায়গায় মিটিং, ব্যবস্থা করা, ত্রাণ দেওয়া থেকে সরকারের পক্ষ থেকে প্রশাসন, মুখ্যসচিবের অধীনে পুলিস। আমাদের দল এমনকী, দলের নাম ব্য়বহার করেনি। পশ্চিমবঙ্গ সরকারের নামে কাজটা করেছি, একটাই প্ল্যাটফর্ম থেকে। প্রথম ত্রাণটা কিন্তু পার্থরা(পার্থ ভৌমিক) আমাদের বানিয়ে দিয়েছিল। পুলিসকে দিয়ে ঘাটালে পৌঁছে দিয়েছিলাম। বড়মা ওখান থেকে ২ হাজার প্যাকেট দিয়েছে। সেটা ভুতনীতে যাচ্ছে। খানাকুলে পাঠিয়েছি। জয়রাম বাটি রাম কৃষ্ণ মিশন তারাও কাজ করেছে। এটা তো ম্যানমেড বন্যা, তৈরি করে দেওয়া। আগামিকাল, মহালয়া আছে, হাই টাইড আছে'।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)