নিজস্ব প্রতিবেদন: ইউক্রেনের পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী (CM Mamata Banerjee)। ভারতীয় পড়ুয়াদের ফিরিয়ে আনতে অবিলম্বে পর্যাপ্ত বিমানের ব্যবস্থা করার আর্জি জানালেন কেন্দ্রীয় সরকারকে। টুইটে প্রশ্ন তুললেন, 'কেন এত সময় লাগছে? কাজগুলি আগে করা হয়নি কেন'?


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বেলারুশ বৈঠকে সমাধানসূত্র অধরা। বরং দীর্ঘমেয়াদি যুদ্ধেরই (Russia-Ukraine War) ইঙ্গিত মিলেছে। ইউক্রেনে হামলার ঝাঁঝ আরও বাড়াচ্ছে রাশিয়া। রুশ বাহিনীর হামলায় ধ্বংস হয়ে গিয়েছে ১৬০-র বেশি শিক্ষা প্রতিষ্ঠান, দাবি ইউক্রেনের শিক্ষামন্ত্রীর। সুরক্ষিত নয় ইউরোপের বৃহত্তম পরমাণবিক বিদ্যুৎকেন্দ্রও! এদিন ভোরে ইউক্রেনের জাপোরিঝিয়া এনপিপি থেকে ধোঁয়া বেরোতে দেখা যায়। চারিদিক থেকে আক্রমণ করেছে রাশিয়ার সেনাবাহিনী। সেকারণেই পরমাণবিক বিদ্যুৎকেন্দ্রে আগুন লেগে যায় বলে খবর।


আরও পড়ুন: Russia-Ukraine War: পড়ুয়াদের ফিরিয়ে এনে বিমানেই 'মোদী-স্তুতি' মন্ত্রীর, নিন্দা সামাজিক মাধ্যমে


এদিকে যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনে এখনও আটকে বহু ভারতীয় পড়ুয়া। রাজধানী কিয়েভ থেকে বেরনোর সময়ে আবার গুলিবিদ্ধ হয়েছেন হরজ্যোৎ সিং নামে এক পড়ুয়া। দিল্লির ছত্তরপুরের বাসিন্দা তিনি। এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টুইট করেন, 'ইউক্রেনে আটকে পড়া ভারতীয় পড়ুয়াদের নিরাপত্তা নিয়ে আমি অত্যন্ত উদ্বিগ্ন। জীবন অমূল্য। কেন তাঁদের ফিরিয়ে আনতে এত সময় লাগছে? কাজগুলি কেন আগে করা হয়নি'?


 



 





ইউক্রেনে আটকে পড়া পড়ুয়া ও এ রাজ্যের মানুষদের জন্য ইতিমধ্য়েই কন্ট্রোলরুম খোলা হয়েছে নবান্নে। কন্ট্রোলরুমে এখনও ফোন করে চলেছেন উদ্বিগ্ন পরিজনরা। বেশিরভাগই পড়ুয়াদের বাবা-মা। নবান্ন সূত্রে খবর, গতকাল, বৃহস্পতিবার পর্যন্ত ফোন করেছেন ৫৫৮ জন। ২৫০ জনের তথ্য বিদেশমন্ত্রকে পাঠিয়েও দিয়েছে রাজ্য। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)