প্রবীর চক্রবর্তী: 'আমার হৃদয় জ্বলে ছারখার'। আরজি করকাণ্ড নিয়ে এবার কলম ধরলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 'জাগো বাংলা'য় শারদ সংখ্যায় লিখলেন, 'মনে হচ্ছিল আমার পরিবারের কাউকে হারালাম'। তাঁর লেখায় উঠে এল 'অপরাজিতা আইন' প্রসঙ্গও। 'আবেগ কবিতা সাহিত্য় দিয়ে প্রশাসন চলে না', পাল্টা কটাক্ষ রাজ্য বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্যের।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  Jawhar Sircar: 'এবার কাজে ফিরুন, কর্মবিরতি জারি রেখে মানুষের কষ্ট বাড়াবেন না'! জুনিয়র ডাক্তারদের বার্তা জহর সরকারের...


পুজো আসছে। আজ, বুধবার মহালয়ার দিনে 'জাগো বাংলা'র শারদ সংখ্যার উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। সঙ্গে নিজের লেখা একটি গানের অ্যালবামেরও। তিনি বলেন, 'আমি প্রচ্ছদ করেছি এবার। আজ আমি জেলার চারশো পুজো উদ্বোধন করব।  মা সবাইকে ভালো থাকুন। যাঁরা কাউন্সিলর আছেন, তাঁরা জাগো বাংলার শারদীয়া কিনুন৷ অনেক ইনফরমেশন থাকে। অনেক কষ্ট করে এটা হয়৷ আমরা এক পয়সা বিজ্ঞাপন নিই না'।


এদিকে পুজোর মুখে রাজ্যে ভয়াবহ বন্যা। উত্তর থেকে দক্ষিণ। বানভাসি বাংলা। মুখ্যমন্ত্রী বলেন, 'অনেক বানভাসি মানুষ আছেন ৷ তাদের পাশে সাধ্যমতো থাকুন। আমরা অনেক করেছি৷ ৷ আমাদের দল অনেক করেছে ৷ আমরা চুপ করে কাজ করছি ৷ আমি মনে করি চুপ করে কাজ করা উচিত। বেশি বক বক করা উচিত নয়'। 


মুখ্যমন্ত্রী আরও বক্তব্য, 'অনেকে বলেন পুজো কেন করব। আমরা মনে করি সবাইকে নিয়ে চলায় একটা প্রাণ আছে। অনেক বড় বড় পুজো কলকাতায় হয়৷ অনেক ভালো পুজো জেলায় হচ্ছে ৷ পুলিশের সাথে সমন্বয় রাখুন ৷ প্রবীণ, শিশু ও মহিলাদের দিকে বেশি করে নজর রাখুন'।



আরও পড়ুন:  Durga Puja 2024: দৃষ্টিহীনদের উপস্থিতিতেই হবে প্রতিমার চক্ষুদান! কাশী বোস লেনের পুজো অন্যরকম...


বিজেপি নেতা শমীক ভট্টাচার্যের পাল্টা কটাক্ষ, 'আবেগ কবিতা সাহিত্য় দিয়ে প্রশাসন চলে না'। তাঁর দাবি, 'এর সঙ্গে গোটা তৃণমূল দল জড়িত। তৃণমূলের সীমাহীন লোভ ও প্রাতিষ্ঠানিক দুর্নীতির কারণে, আজকে এই পরিণতি হয়েছে। ২০১৬ সাল থেকে আজ পর্যন্ত ৫ জন চিকিত্‍সক রহস্যজনকভাবে কার্যত খুন হয়ে গিয়েছেন। উনি কী লিখলেন, ওনার হৃদয় জ্বলে গেল কিনা, এই নিয়ে মানুষের হৃদয়ে কোনও জ্বালা তৈরি হবে না। তৃণমূল কী এবং কেন এটা জনমনে প্রতিষ্ঠিত'। 


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)