ওয়েব ডেস্ক: সিঙ্গুর সমস্যা টাটারা মেটাতে চাইলে আলোচনায় বসতে রাজি তিনি। শুক্রবার ২৪ ঘণ্টার স্টুডিওয় বলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে তাঁর স্পষ্ট অবস্থান, ৬০০ একর জমিতে গাড়ি কারখানা হতে পারে। তবে ফেরত দিতে হবে চাষিদের ৪০০ একর জমি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সিঙ্গুর আন্দোলন থেকেই রাজনীতিতে উত্থান মমতা বন্দ্যোপাধ্যায়ের। গত প্রায় ৫ বছর সেই ইস্যুতে অনড়ই রয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সিঙ্গুরের জমি ইস্যুতে তিনি যে নমনীয় হবেন না বারে বারে তা বুঝিয়ে দিয়েছেন তৃণমূল নেত্রী। এমনকি সদ্যসমাপ্ত বিধানসভা অধিবেশনেও তাঁর বক্তব্য ছিল, বামেদের শিল্পায়ন মানে তো সেই সিঙ্গুরের গল্প! তাঁর সরকার সিঙ্গুরের জমি ফেরতের আইন করে দিয়েছে। বিষয়টা আদালতের বিচারাধীন। সুপ্রিম কোর্টকে সম্মান করে। সরকার নিজের কাজ করে দিয়েছে।


এর পরেই বামেরা প্রশ্ন তোলেন, ৫ বছর হয়ে গেল। কৃষকেরা জমি ফেরত পাবেন কবে? জবাবে মুখ্যমন্ত্রী জানান, ওটা আদালতের ব্যাপার। ৫ বছর কেন, ৫০ বছর লাগলেও কিছু করার নেই।


ইতিমধ্যে এসে পড়েছে আরও একটা বিধানসভা নির্বাচন। এবার ভোটেও ঘুরে ফিরে উঠছে সিঙ্গুর ইস্যু। সেকথা মাথায় রেখেই এই প্রথম শুক্রবার ২৪ ঘণ্টার স্টুডিওয় মমতা বন্দ্যোপাধ্যায় বললেন, সিঙ্গুরের জমি সমস্যা মেটাতে টাটাদের সঙ্গে আলোচনায় বসতে তাঁর আপত্তি নেই। তবে তাঁর স্পষ্ট বক্তব্য, ৬০০ একর জমিতে কারখানা করুন টাটারা। তবে একইসঙ্গে তিনি স্পষ্ট করে দিয়েছেন SEZ এর জন্য অনুমতি দেবে না তাঁর সরকার।