মনোজ মন্ডল : কয়লা পাচারকান্ডে (Coal Smuggling) শওকত মোল্লাকে (Saokat Molla) তলব সিবিআই-এর (CBI)। হাজিরা দিতে নিজাম প্যালেসে (Nizam Palace) পৌঁছলেন ক্যানিং পূর্বের (Canning East) বিধায়ক। সকাল সাড়ে ১১টায় তিনি হাজিরা দেবেন বলে দলীয় সূত্রে জানা গিয়েছিল। সেই সময়ের মিনিট ১৫ আগেই নিজাম প্যালেসে ঢুকে যান তৃণমূল (TMC) বিধায়ক।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কয়লা পাচারকান্ডে ক্যানিং পূর্বের বিধায়ক শওকত মোল্লাকে ৯ জুন নোটিস দেয় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। ১৫ জুন বুধবার নিজাম প্যালেসে তাঁকে তলব করা হয়। এই নিয়ে দ্বিতীয় বার তাঁকে তলব করা হল। এর আগেও শওকত মোল্লাকে একবার নোটিস দিয়েছিল সিবিআই। কিন্তু তখন পূর্ব নির্ধারিত প্রশাসনিক বৈঠকে ব্যস্ত থাকার জন্য তখন আসেননি তিনি। হাজিরা দিতে না পারার কথা চিঠি দিয়ে জানান সিবিআইকে। মেলও করেন।


সিবিআই সূত্রে খবর, আসানসোল থেকে পাচায় হওয়া কয়লা দক্ষিণ ২৪ পরগনা, ক্যানিং ইটভাটা সহ বিভিন্ন জায়গায় যেত। এখন শওকতের বিধানসভা এলাকার খবর তিনি জানতেন কিনা? সেটাই খতিয়ে দেখবে সিবিআই। বেআইনি আর্থিক লেনদেন বিষয়ে তিনি কি কিছু জানেন? ইটভাটা এলাকায় ওই কয়লা কোথায় কোথায়, কী কাজে লাগত? এই নিয়েই সিবিআই আধিকারিকরা জিজ্ঞাসাবাদ করবেন বলে সূত্রে খবর। 


হাজিরায় শওকত মোল্লাকে প্যান কার্ড, ভোটার কার্ড, আধার কার্ড সহ ব্যাঙ্কের যাবতীয় নথি নিয়ে আসতে বলা হয়েছে বলে সিবিআই সূত্রে খবর। যদি তিনি কোনও কোম্পানি সঙ্গেও যুক্ত থাকেন, তা হলে সেই নথিও নিয়ে আসতে বলা হয়েছে। প্রসঙ্গত, কয়লা পাচার কান্ডে মঙ্গলবারই অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের বাড়িতে গিয়ে তাঁর স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে টানা ৭ ঘণ্টা ম্যারাথন জিজ্ঞাসাবাদ করে সিবিআই।


আরও পড়ুন, CBI Quizzes Abhishek's Wife: কয়লাকাণ্ডে টানা জেরা রুজিরাকে, প্রায় ৭ ঘণ্টা পর অভিষেকের বাড়ি ছাড়ল সিবিআই টিম


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)