নিজস্ব প্রতিবেদন : কয়লা পাচার কাণ্ডে এবার সিবিআই-এর জিজ্ঞাসাবাদের মুখে রাজ্যের আইপিএস অফিসার। হুগলির চন্দননগর পুলিস কমিশনারেটের ডেপুটি কমিশনার তথাগত বসুকে আজ তলব করে সিবিআই। এই প্রথম রাজ্যের কোনও আইপিএস অফিসারকে কয়লা পাচার কাণ্ডে ডেকে পাঠাল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ইতিমধ্যেই নিজাম প্যালেসে গিয়ে পৌঁছেছেন আইপিএস অফিসার তথাগত বসু। সিবিআই সূত্রে খবর, তথাগত বসু প্রথমে হুগলি জেলার পুলিস সুপার ছিলেন। তিনি হুগলির পুলিস সুপার থাকাকালীন কয়লা পাচারের রুট হিসেবে হুগলি জেলাকে ব্যবহার করা হয়েছিল। আসানসোল, রানিগঞ্জ ও জামুড়িয়া থেকে পাচার হয়েছিল সেই কয়লা। এখন তথাগত বসু পুলিস সুপার পদে থাকা অবস্থায় কেন সেই পাচারের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেননি, তাঁকে জিজ্ঞাসাবাদ করে সেই প্রশ্নেরই জবাব চান সিবিআই আধিকারিকরা।


প্রসঙ্গত দিন কয়েক আগেই কয়লা পাচার-কাণ্ডে রাজ্য জুড়ে তল্লাসি অভিযান চালায় এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট। ১২টিরও বেশি জায়গায় একযোগে হানা দেয় ইডি। লেকটাউন, হুগলি, উত্তর চব্বিশ পরগনা-সহ রাজ্যের বিভিন্ন প্রান্তে চলে তল্লাসি। উল্লেখ্য, এখনও মূল অভিযুক্ত অনুপ মাঝি ওরফে লালার খোঁজ পায়নি সিবিআই। সিবিআই-এর পাশাপাশি কোটি কোটি টাকার আর্থিক তছরুপের হদিশ পেতে কোমর বেঁধে নেমেছে ইডিও।


আরও পড়ুন, পথেই মৃত্যু রোগীর, ডেথ সার্টিফিকেট দেবেন পূর্ববর্তী হাসপাতালের চিকিত্সক-ই