নিজস্ব প্রতিবেদন:  লাদাখে ভারত চিন সংঘর্ষে শহিদ হয়েছেন বাংলার দুই বীর জওয়ান। তাঁদের পরিবারকে পাঁচ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ ও পরিবারের এক জন সদস্যের চাকরি দেওয়ার কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নিজের টুইটারে এই ঘোষণা করে একটি পোস্ট করেন মুখ্যমন্ত্রী। লাদাখে চিনা সেনাদের অতর্কিত হামলার বিরুদ্ধে লড়ে শহিদ হয়েছেন বাংলার দুই জওয়ান।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রাজেশ ওড়াং, যিনি বীরভূমের মহম্মদবাজারের বাসিন্দা, অপরজন আলিপুরদুয়ারের বিন্দিপাড়ার বাসিন্দা ভারতীয় সেনাবাহিনীর সিগন্যাল রেজিমেন্টের জওয়ান বিপুল রায়। তাঁদের স্যালুট জানিয়ে, পরিবারের উদ্দেশে সমবেদনা জ্ঞাপন করেছেন মুখ্যমন্ত্রী।



সংঘর্ষে ইতিমধ্যেই ২০ ভারতীয় জওয়ান শহিদ হয়েছেন বলে দাবি করেছে এএনআই। রাত ১০টা নাগাদ সংস্থার প্রতিবেদনে দাবি করা হয়েছে, সরকারি সূত্রে জানা যাচ্ছে হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে। গুরুতর জখম কমপক্ষে ১৭।



আরও পড়ুন- লাদাখে ভারতীয় সেনাদের ওপর চিনের বর্বরতার প্রতিবাদ, জ্বলছে নন্দীগ্রাম


সোমবার রাতে গালোয়ান উপত্যকায় অতর্কিতে ভারতীয় সেনার উপর আক্রমণ চালায় চিনের সেনা। ভারতীয় সেনার তরফে এ দিন জানানো হয়, পারস্পরিক শান্তি চুক্তি মেনে সেনা সরিয়ে আনা হয়। সেনা সূত্রে খবর, গোলাগুলি নয়, পাথর, রড নিয়ে হামলা চালায় চিনের জওয়ানরা। পাল্টা জবাব দেয় ভারতও। চিনের তরফে দাবি করা হয়েছে, তাদের ৫ জওয়ান নিহত হয়েছে।