নিজস্ব প্রতিবেদন: সায়ন্তন বসুর পর এবার অগ্নিমিত্রা পাল। আপত্তিকর মন্তব্য এবং দলবিরোধী বিবৃতির অভিযোগে শো-কজ করা হল বিজেপি মহিলা মোর্চার রাজ্য সভাপতি অগ্নিমিত্রাকে। বুধবার বিজেপির তরফে একটি চিঠিতে স্পষ্টভাবে বলা হয়েছে, দল এই ধরনের বক্তব্য কোনওভাবেই সমর্থন করে না। এটি দলের অবস্থানবিরোধী। অগ্নিমিত্রাকে দেওয়া চিঠিতে বলা হয়েছে, দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষের নির্দেশেই তাঁকে শো-কজ করা হচ্ছে। ৭ দিনের মধ্যে উপযুক্ত ব্যাখ্যা দিতেও বলা হয়েছে নেত্রীকে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গত  ১৮ ডিসেম্বর সংবাদমাধ্যমের সামনে যে মন্তব্য করেছিলেন, তার প্রেক্ষিতেই তাঁকে শো-কজ করা হয়েছে বলে চিঠিতে জানানো হয়েছে। ওই দিন আসানসোলের বিজেপি বিধায়ক জিতেন্দ্র তিওয়ারির গেরুয়া শিবিরে যোগ দেওয়ার সম্ভাবনা নিয়ে মন্তব্য করেন অগ্নিমিত্রা পাল। তারপরই শো-কজ নোটিস পেলেন তিনি।


আরও পড়ুন:  'বাসুদেব বাউলের কষ্ট ১০ বছর পর মনে পড়ল TMC-র', কটাক্ষ BJP নেতা Anupam-এর


জানা গিয়েছে, চিঠিতে দলীয় শৃঙ্খলা ভাঙার অভিযোগ উঠেছে অগ্নিমিত্রা পালের বিরুদ্ধে। পরপর এমন কথা বলেছেন যাতে দলের অভ্যন্তরীণ শৃঙ্খলা বিঘ্নিত হয়েছে বলেই মনে করেছে দল। ওই দিন জিতেন্দ্রকে নিয়ে কটাক্ষের সুরে অগ্নিমিত্রা বলেন, আসানসোলে জিতেন্দ্র তিওয়ারির ভাবমূর্তি ভাল নয়। তাঁকে বিজেপিতে নিলে দলের ভাবমূর্তি নষ্ট হতে পারে।' একই দিনে একই কথা বলেছিলেন বাবুল।


যদিও দলীয় সূত্রে খবর, বাবুল পরবর্তীকালে দলের কাছে ক্ষমা চেয়ে নিয়েছেন। উল্লেখ্য, একই কারণে গতকাল সায়ন্তন বসু এবং অগ্নিমিত্রাকে শোকজ করে দলীয় শৃঙ্খলা নিয়ে কড়া মনোভাব দেখাল বিজেপি। এই বিষয়ে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছেন, 'অগ্নিমিত্রা মাত্র ২ বছর দলে এসেছে। তাঁকে দলের গাইডলাইন অনুযায়ী চলতে হবে। শিখে যাবেন এটাই আশা করি।'


আরও পড়ুন: Jitendra Tewari-কে নিয়ে সংবাদমাধ্যমে বিবৃতি, শোকজ Sayantan Basu-কে


এ প্রসঙ্গে অগ্নিমিত্রা 'দলের শোকজ সম্পূর্ণ অভ্যন্তরীণ বিষয়, এ বিষয়ে কোনও মন্তব্য করব না। প্রসঙ্গত, বুধবার পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোণার রামজীবনপুর এলাকায় আর নয় অন্যায় কর্মসূচিতে যোগ দিতে আসেন বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পল। সেখানেই এই মন্তব্য করেছেন তিনি। একইসঙ্গে ২০২১-এ ক্ষমতা দখল নিয়েও প্রত্যয়ী বিজেপি নেত্রী। তৃণমূল যতই সন্ত্রাস করুক আগামী নির্বাচনে মানুষ জবাব দেবে বলেও দাবি করেন তিনি।