নিজস্ব প্রতিবেদন: দেশে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে দ্রুত। রবিবার যে তথ্য কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে দেওয়া হয়েছে সেখানে বলা হচ্ছে গত ২৯ মার্চ দেশে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৯৯৭ জন। আর আজ ১২ এপ্রিল সেই সংখ্যা বেড়ে হয়েছে ৮,৩৫৬ জন। আক্রান্তের এই আঁতকে ওঠা সংখ্যার মধ্যেই ভালো খবর হল সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭১৬ জন। এদের মধ্যে একজন সল্টলেকের এডি ব্লকের বাসিন্দা(নাম গোপন রাখা হল)।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-লকডাউনের মধ্যেও মিলবে ছাড়! করোনা আক্রান্ত এলাকাগুলিকে ৩ জোনে ভাগ করছে কেন্দ্র


দু’সপ্তাহ আগে এডি ব্লকের ৫১ বছরের ওই ব্যক্তিকে ভর্তি করা হয় সল্টলেকের একটি বেসরকারি হাসপাতালে। সেখানেই তাঁর কোভিড-১৯ পজিটিভ ধরা পড়ে। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে তাঁর স্ত্রী ও মেয়েকেও পাঠানো হয় কোয়ারেন্টাইনে। দুসপ্তাহ পর তিনি সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। সুস্থ রয়েছেন তাঁর স্ত্রী ও মেয়েও।


বাড়ি ফিরেই ৪১ নম্বর ওয়ার্ডের স্বাস্থ্য ও সাফাইকর্মী-সহ এলাকার আর্থিকভাবে পিছিয়েপড়া মানুষের সাহায্যের জন্য এগিয়ে আসেন। যোগাযোগ করেন স্থানীয় কাউন্সিলর অনিন্দ্য চট্টোপাধ্যায়ের সঙ্গে। ওইসব কর্মীদের সাহায্যের জন্য তিনি কাউন্সিলরের হাতে ১১,০০১ টাকা তুলে দেন। দেশে সম্ভবত এই প্রথম কোনও করোনা রোগী সুস্থ হয়ে জরুরি পরিষেবার কর্মীদের সম্মানিত করলেন।


আরও পড়ুন-করোনা প্রাণ কাড়লো ব্রিটিশ অভিনেত্রী হিলারি হিথ-এর


অনিন্দ্য চট্টোপাধ্যায় বলেন, ওঁর উদ্যোগ আমরা খুশি এবং অনুপ্রেরণা পাচ্ছি। ওঁকে আমরা বলেছিলাম নিজের উদ্যোগেই ওইসব কর্মীদের খাদ্য সামগ্রী দিন। কিন্তু বয়সের কারণে উনি সাহস করেননি। শেষপর্যন্ত তিনি ওই অনুদান আমাদের হাতে তুলে দেন। করোনা মোকাবিলায় যেটুকু করা যায় তা আমরা আপ্রাণ করছি। ওঁর এই অনুদান দৃষ্টান্ত হয়ে থাকবে।