নিজস্ব প্রতিবেদন: করোন সন্দেহে কলকাতার বিভিন্ন হাসপাতালে যাঁরা ভর্তি রয়েছেন তাঁদের পরিবারে উত্কণ্ঠার শেষ নেই। লকডাউনে হাসপাতালে গিয়ে খবর নেওয়ার কোনও সুযোগ নেই পরিজনদের। পাশাপাশি যেভাবে করোনায় মৃত্যুর সংখ্যা বাড়তে তাতে লাফিয়ে বাড়ছে আতঙ্ক। এরকম এক অবস্থায় গুরুত্বপূর্ণ উদ্যোগ নিলেন এম আর বাঙ্গুর হাসপাতালের নার্সরা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-NRS হাসপাতালে ৬ প্রসূতি-সহ ৮ রোগীর শরীরে করোনা সংক্রমণের আশঙ্কা


হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে ভর্তি রোগীদের উত্কণ্ঠা কমাতে মোবাইলে ভিডিয়ো কলের মাধ্যমে রোগীদের পরিবারের লোকজনদের সঙ্গে যোগাযোগ করে দিচ্ছেন নার্সরা। অনেকেই ভিডিয়ো কলে পরিবারের লোকদের সঙ্গে কথা বলে হালকা হচ্ছেন। কেউ কথা বলছেন তাঁর সন্তানের সঙ্গে। কেউবা পরিবারের লোকজনদেরই সাহস দিচ্ছেন।


এদিকে, বাঙ্গুর হাসপাতালে একের পর এক মৃত্যুর ঘটনায় বিতর্ক তৈরি হয়েছিল দেশজুড়ে। বিতর্কের মুখে পড়ে বেলেঘাটা আইডি হাসপাতাল থেকে করোনা চিকিৎসায় অভিজ্ঞ চিকিৎসকদের পাঠানো হয় সেখানে। তারপরই বদলাতে শুরু করেছে বাঙ্গুরের পরিবেশ।


আরও পড়ুন-গত ২ সপ্তাহে অনেকটাই কমেছে করোনা হটস্পটের সংখ্যা, বাড়ছে সুস্থ হওয়ার হার


হাসপাতালের তথ্য বলছে,  গত শনিবার থেকে আজ শনিবার সকাল পর্যন্ত প্রায় ২০০ রোগীকে ছুটি দিয়ে বাড়ি পাঠানো হয়েছে। এরমধ্যে একশো জনের বেশি করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি ছিলেন। আগামীকাল বাড়ি পাঠানোর কথা আরো ৪০ জনকে।