নিজস্ব প্রতিবেদন: যে মহল্লায় সিপিএম খুঁজে পাচ্ছেন না, লাল ঝান্ডায় ভরিয়ে দিন। তরুণই একমাত্র ভরসা...অনেকদিন পর প্রকাশ্যে এসে ঝাঁঝালো মন্তব্য করতে দেখা গেল সিপিএমের বর্ষীয়ান নেতা গৌতম দেবকে। তবে, তাঁর দল কিছুক্ষেত্রে বিজেপি-তৃণমূলের মতো ভুল সিদ্ধান্ত নিয়েছে, তাও অকপটে স্বীকার করে নিলেন একদা দাপুটে নেতা গৌতম দেব। তাঁর কথায়, "বিজেপি, তৃণমূল যে ভুল কাজ করেছে আমাদের দলের কিছু লোক‌ও আগে তা করেছে।। আমি দলে বলেছিলাম এসব চলতে পারেনা"


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সামনেই পুরভোট। কলকাতা ছাড়াও অন্যান্য জেলাতে একই সময়ে নির্বাচন হওয়ার কথা। কিন্তু সম্প্রতি কয়েকটি নির্বাচনে সিপিএম-এর যা পারফরম্যান্স, তাতে ভরসা দেওয়ার মতো পরিসংখ্যান হাতে নেই আলিমুদ্দিনের। এরপরও বিজেপিকে রুখতে গৌতম দেবের বার্তা, মমতা ও বিজেপি দুটোকেই হারাতে হবে। তরুণদের উপর ভর করেই এই কাজ করা সম্ভব বলে জানান তিনি। কিন্তু কোথাও আবার তৃণমূল সুপ্রিমোকেও ‘পরামর্শ’ দিয়ে রাখলেন, বিজেপি মূল শত্রু, মমতা তা বুঝছে না। সারাক্ষণ সিপিএমের বিরোধিতা করে যাচ্ছেন।


আরও পড়ুন- মর্মান্তিক, মোরগের লড়াইয়ে মোরগের 'হাতেই' মৃত্যু হল মালিকের


এপ্রিলের মাঝামাঝি পুরভোট করার প্রস্তাব রাজ্য সরকারের। এনিয়ে মুখর হয়েছে বিজেপি। গেরুয়া শিবিরের দাবি, উচ্চমাধ্যমিক পরীক্ষার জেরে হাত কম সময় থাকবে প্রচারের জন্য। ইচ্ছাকৃত ভাবেই তৃণমূল এই সময় ভোট করাতে চাইছে বলে অভিযোগ ওঠে। সিপিএম-কংগ্রেসেরও একই রা। এ দিন গৌতম দেবও জানান, প্রচার না করতে পারলে ভোটের মানে কি! তবে কংগ্রেস প্রার্থীকে জেতানোর জন্য জোর সওয়াল করেন তিনি। তরুণদের উদ্দেশে গৌতম দেব বলেন, সিপিএম খুঁজে না পেলে, লাল ঝান্ডায় ভরে দিন। ওরা লাল ঝান্ডা ভয় পায়। লাল ঝান্ডা উপরে ফেলার হিম্মত নেই কারোর।