জ্যোতির্ময় কর্মকার: লম্বা হতে চলেছে রাজ্য সরকারি কর্মচারীদের ডিএ আদায়ের লড়াই! বুধবার ওই মামলার শুনানি হওয়ার কথা ছিল সুপ্রিম কোর্টে। বিচারপতি হৃষিকেশ রায় ও বিচারপতি দীপঙ্কর দত্তের বেঞ্চে ওই মামলার শুনানির কথা ছিল। বেঞ্চের পুনর্গঠন নিয়ে ক্ষুব্ধ বিচারপতি দীপঙ্কর দত্ত ও বিচারপতি হৃষিকেশ রায়ের বেঞ্চে। তবে টেকনিক্যাল কারণের পিছিয়ে গেল ডিএ মামলার শুনানি। ফলে এই মামলার শুনানি নিয়ে কিছুটা ধাক্কা খেলেন সরকারি কর্মচারীরা। তবে জানুয়ারির তৃতীয় সপ্তাহে ওই মামলার ফের শুনানি হবে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-গান গেয়ে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে কটাক্ষ করল মেসির আর্জেন্টিনা, ভিডিয়ো ভাইরাল 


ডিএ-র দাবিতে সম্প্রতি কলকাতার ধর্মতলা থেকে বিধানসভা পর্যন্ত অভিযান করেছিলেন সরকার কর্মচারীরা। সেই অভিযানকে ঘিরে তোলপাড় হয় ধর্মতলা। বহু সরকারি কর্মী আহত হন। অনেককে গ্রেফতার করে নিয়ে যাওয়া হয লালবাজারে। তবে শেষপর্যন্ত ডিএ মামলা কলকাতা থেকে দিল্লি নিয়ে যান সরকারি কর্মচারীরা। তাদের একটা আশা ছিল, হয়তো আজ ওই মামলায় কিছুটা অগ্রগতি হবে। কিন্তু তার পরিবর্তে তা পিছিয়েই গেল।


উল্লেখ্য, বিচারপতি হৃষিকেশ রায় ও বিচারপতি দীনেশ মাহেশ্বরীর বেঞ্চে ডিএ মামলার শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু কোনও একটি কারণে বিচারপতি মাহেশ্বরী আজ হাজির ছিলেন না। এনিয়ে গতকাল সুপ্রিম কোর্টের তরফে নোটিস দিয়ে জানিয়ে দেওয়া হয়, বিচারপতি মাহেশ্বরীর অবর্তমানে ওই বেঞ্চের সব মামলা শুনবেন বিচারপতি দীপঙ্কর দত্ত ও বিচারপতি ঋষিকেশ রায়। সুপ্রিম কোর্টের নোটিসেই লেখা ছিল যেসব মামলা বিচারপতি মাহেশ্বরী ও বিচারপতি রায় শুনেছেন তা নতুন বেঞ্চে শুনবেন না। ফলে ডিএ মামলার শুনানি না হওয়ার সম্ভাবনা আগে থেকেই ছিল। তবে ওই বেঞ্চ গঠন নিয়ে সোশ্যাল মিডিয়ায় আলোচনা নিয়ে ক্ষোভ প্রকাশ করে বেঞ্চ। 


সরকারি কর্মচারীদের আইনজীবী ছিলেন বিকাশ রঞ্জন ভট্টাচার্য ও মিনাক্ষী অরোরা। বিকাশ রঞ্জন ভট্টাচার্য আজ বলেন, লক্ষ লক্ষ সরকারী কর্মচারীদের স্বার্থ এই মামলায় জড়িয়ে রয়েছে। ফলে কে কোথায় এনিয়ে মন্তব্য করেছেন তা জানা নেই। তবে শেষপর্যন্ত বেঞ্চের তরফে জানিয়ে দেওয়া হয়, টেকনিক্যাল কারণে ডিএ মামলার শুনানি সম্ভব নয়। জানুয়ারি মাসের তৃতীয় সপ্তাহে মামলার শুনানি হবে। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)