নিজস্ব প্রতিবেদন : করোনার থার্ড ওয়েভে একের পর এক চিকিত্সক থেকে নার্স, স্বাস্থ্যকর্মী আক্রান্ত হচ্ছেন। যার ফলে কোথাও ওপিডির দিন কাটছাঁট করা হচ্ছে। কোথাওবা অস্ত্রোপচার বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

যেমন জানা যাচ্ছে, কলকাতা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ১৬৫ জন চিকিৎসক পজিটিভ। তার পাশাপাশি একইসঙ্গে করোনা আক্রান্ত ৫১ জন নার্স এবং প্রায় ১০০ জন চিকিৎসাকর্মী। সব মিলিয়ে কলকাতা মেডিক্যালে ৩০০-রও বেশি চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী কোভিড পজিটিভ। এই অবস্থায় পরিস্থিতি সামাল দেওয়া যায় কীভাবে, তা ঠিক করতে আজ কলেজ কাউন্সিলের বৈঠক বসে। সেখানেই সিদ্ধান্ত হয়েছে যে আপাতত 'কোল্ড কেস' (বিশেষত সার্জারি) বন্ধ রাখা হবে। প্রয়োজনে কাটছাঁট করা হতে পারে বহির্বিভাগের দিনও।


অন্যদিকে, ক্যালকাটা ন্যাশনাল মেডিক্যাল কলেজ (CNMC)-তেও জরুরি নয় এমন অস্ত্রোপচার ছাড়া বাকি 'Planned' অস্ত্রোপচার (OT) বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জানা যাচ্ছে, অ্যানাস্থেশিয়া বিভাগের প্রায় সব চিকিত্সক-ই কোভিড পজিটিভ। যাঁরা সুস্থ আছেন, তাঁদেরকে জরুরি অস্ত্রোপচারের জন্য রাখা হয়েছে। হাসপাতালে কর্মী ও ডাক্তার মিলিয়ে ২০০ জনেরও বেশি কোভিড পজিটিভ। তার সঙ্গে প্রায় ১৪০ ডাক্তারি পড়ুয়াও করোনা আক্রান্ত হয়েছেন।


অন্যদিকে, চিত্তরঞ্জন সেবা সদন হাসপাতালেও ছবিটা একই। শুধুমাত্র ২ জন চিকিত্সক ছাড়া সবাই কোভিড পজিটিভ। জরুরি বিভাগ ছাড়া অন্য সব বিভাগ বন্ধ করে দেওয়া হয়েছে। প্রিন্সিপ্যাল, MSVP, ২ জন অ্যাসিস্ট্যান্ট সুপার, ৯ জন ল্যাব টেকনিশিয়ান করোনায় আক্রান্ত। কোভিড পজিটিভ প্রায় সব নার্স, নার্সিং পড়ুয়া ও অফিসকর্মী।


আরও পড়ুন, 'বাংলাকে ১১ কোটি টিকা', মমতার দাবি উড়িয়ে মোদীর 'কোভিড পরিকাঠামো' পরিসংখ্যান পেশ


৭ দিন হোম কোয়ারেনটাইন বাধ্যতামূলক, বিদেশ ফেরত যাত্রীদের জন্য আরও কড়া নির্দেশিকা


Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App