সুতপা সেন: পুজোর আগে রাজ্যে ফের চালু হচ্ছে 'দুয়ারে সরকার'। দু'দফায় এবার একমাস ধরে চলবে এই কর্মসূচি। মিলবে রাজ্য সরকারের দুটি নয়া প্রকল্পের সুবিধাও। কবে? সেপ্টেম্বরে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Mamata Banerjee: 'চব্বিশে লোকসভা ভোটে ইলেকট্রনিক মেশিন হ্যাক করার ব্যবস্থা করছে বিজেপি'!


পঞ্চায়েত ভোট তখন দোরগোড়ায়। বিজ্ঞপ্তি জারি হওয়ার আগে, এপ্রিল 'দুয়ারে সরকার' অনুষ্ঠিত হয়েছিল রাজ্যে। সেবার নির্দেশিকায় উল্লেখ করা হয়েছিল, '২০২০ সালে ডিসেম্বর থেকে এই প্রকল্প চালু করেছে সরকার। এখনও পর্যন্ত রাজ্যে ৩ কোটি ৭১ লক্ষ ক্যাম্প করা হয়েছে। উপকৃত হয়েছেন ৬ কোটি ৭৭ লক্ষ মানুষ'। 


ব্যবধান পাঁচ মাসের। নবান্ন থেকে নির্দেশিকা জারি করা হয়েছে, প্রথম দফায় ১ থেকে ১৬ তারিখ পর্যন্ত 'দুয়ারে সরকার'-এর ক্য়াম্পে বিভিন্ন প্রকল্পে নাম নথিভুক্ত করার জন্য় আবেদন করতে পারবেন সাধারণ মানুষ। বাদ যাবেন না পরিযায়ী শ্রমিকরাও। পরিষেবা মিলবে দ্বিতীয় পর্যায়ে, ১৮ থেকে ৩০ তারিখ পর্যন্ত। 


রাজ্যে দ্বিতীয়বার তৃণমূল ক্ষমতার আসার পর, একটি নয়া প্রকল্প ঘোষণা করেন মুখ্য়মন্ত্রী। নাম, 'দুয়ারে সরকার'। এই প্রকল্পে রাজ্যের বিভিন্ন প্রান্তে ক্য়ম্পে করে সাধারণ মানুষের কাছে পরিষেবা পৌঁছে দেওয়া হয়।


আরও পড়ুন: Buddhadeb Bhattacharjee: 'রক্ত লাগলে জানাবেন', বুদ্ধদেব ভট্টাচার্যকে নিয়ে দেবাংশুর পোস্টে বিতর্ক



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)