নিজস্ব প্রতিবেদন: একবছর পিছিয়ে গেল ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্পে কাজ। মেট্রোর সাম্প্রতিক ঘটনার কারণে কাজ শেষ করতে নির্ধারিত সময়ের থেকে ন্যূনতম ১ বছর বেশি সময় লাগবে বলেই জানালেন কেএমআরসিএলের এমডি মানস সরকার।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বউবাজারের মেট্রোর সুড়ঙ্গ তৈরির কাজের জেরে বাড়ি ধসে পরার ঘটনায় মঙ্গলবার উচ্চপর্যায়ের বৈঠকে বসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, ছিলেন মেট্রো আধিকারিকরাও। বৈঠকে দুর্গতদের পাশে থাকার আশ্বাস দিয়ে একাধিক আশ্বাস দিয়েছেন নেত্রী। পাশাপাশি নবান্নের এই বৈঠক শেষে মেট্রোর কাজের ১ বছরের বিলম্বের কথা জানিয়েছেন মানসবাবু। সূত্রের খবর, ২০২২-এর মাঝামাঝি সময়ে ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্পের কাজ শেষ হয়ে যাওয়ার কথা ছিল। তবে সাম্প্রতিক বিপর্যয়ের পর তা কবে শেষ করা যাবে তা নিয়ে যথেষ্ট সংশয় তৈরি হয়েছে মেট্রো আধিকারিকদের মধ্যে।



বিপর্যয়ের কারণে ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজ শেষ হতে এ ক্ষেত্রে ১ বছর বা তার বেশিও সময়ও লাগতে পারে বলেই জানাচ্ছেন তিনি। তবে যে রুটে কাজ শুরু হয়েছিল সেই রুট পরিবর্তন করা কোনওভাবে সম্ভব নয় বলেই স্পষ্ট জানিয়েছেন এমডি।


আরও পড়ুন: জল ঢেলেই আটকানোর চেষ্টা করা হবে টানেলের বিপর্যয়


মুখ্যমন্ত্রীর নির্দেশে দুর্গতদের ক্ষতিপূরণ দেওয়ার বিষয়টিও খতিয়ে দেখা হবে বলে আশ্বাস দিয়েছেন তিনি। জানিয়েছেন বোর্ড অফ ডিরেক্টরের সঙ্গে পর্যালোচনা করেই সমস্ত দিক ঠিক করা হবে।