জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: বর্ধমান স্টেশনে দুর্ঘটনার পর এবার নড়চড়ে বসল পূর্ব রেল। কীভাবে? প্ল্য়াটফর্ম কিংবা স্টেশনে চত্বরে থাকা লোহার পুরানো জলের ট্যাংক ভেঙে ফেলার সিদ্ধান্ত নেওয়া হল। শুরু হয়ে গেল কাজও।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Kolkata Egg Prices: কলকাতায় ডিমের দাম ছাড়াল ৭ টাকা, এই প্রথম...


প্রশ্নের মুখে যাত্রীদের নিরাপত্তা। বর্ধমান স্টেশনে জলের ট্যাংক ভেঙে মৃত্যু হয়েছে ৩ জনের। আহত ৩৩। কবে? ১৩ ডিসেম্বর, বুধবার। মৃতদের পরিবার পিছু পিছু ৫ লক্ষ টাকা আর্থিক সাহায্য ঘোষণা করেছে রেল। ৫০ হাজার টাকা করে পাবেন আহতদেরও। 


এদিকে পূর্ব রেলের বিভিন্ন স্টেশনে, এমনকী প্ল্যাটফর্মেও রয়েছে লোহার তৈরি পানীয় জলের ট্য়াংক। প্রথম ধাপে প্ল্যাটফর্মে থাকা সেই ট্যাংকগুলি ভেঙে ফেলা হচ্ছে। যাত্রীদের পানীয় সরবরাহ অব্য়াহত রাখতে এবার স্টেশনের বাইরে তৈরি করা হবে ট্যাংক।


বাদ যাবে না স্টেশন চত্বরে থাকা ট্যাংকগুলিও। প্রয়োজনমতো মেরামত করা হবে সিমেন্টের তৈরি কংক্রিটের জলাধারগুলি।রেল সূত্রে খবর, প্রথম পর্যায়ে পূ্র্ব রেলের ৪ ডিভিশনে মোট ১২ পুরানো ট্যাংক বা জলাধার চিহ্নিত করা হয়েছে। তালিকায় রয়েছে হাওড়া ডিভিশনে ৩, আসানসোল ডিভিশন ৪ ও মালদহ ডিভিশনের ১ ট্যাংক। 


এখন প্ল্যাটফর্মে থাকা পুরনো ট্যাংক ভেঙে ফেলা কাজ চলছে। পরবর্তীতে স্টেশন চত্বরে থাকা ট্যাংকও ভেঙে ফেলার কাজ শুরু হবে। পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক শ্রী কৌশিক মিত্র জানিয়েছেন, 'আশা করা হচ্ছে আগামী ১ বছরের মধ্যে স্টেশন চত্বরে থাকা জলাধারগুলিও ভেঙে ফেলার কাজ সম্পন্ন করা যাবে । এই কাজ চলাকালীন যাত্রী পরিষেবা যাতে বিঘ্নিত না হয় তার জন্য সদা সচেষ্ট থাকবে পূর্বরেল'।


আরও পড়ুন:  Parliament Security Breach: সংসদ হানার তদন্তে কলকাতায় দিল্লির পুলিসের বিশেষ টিম...



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)