জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সোমবার সকালে নিজের উত্তরবঙ্গ সফর শেষ করে কলকাতা পৌঁছান রাজ্যপাল সিভি আনন্দ বোস। পদাতিক এক্সপ্রেসে কলকাতা আসেন তিনি। শিয়ালদহ স্টেশনে পৌঁছে সেখানে বিশ্রাম নেন তিনি। এরপরে শিয়ালদহ থেকে সরাসরি তাঁর কনভয় বেরিয়ে যায় বাসন্তীর উদ্দেশ্যে। বাসন্তীতে মৃত তৃণমূল নেতার বাড়িতে যাবেন তিনি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বাসন্তীতে তৃণমূল কর্মীকে লক্ষ্য করে গুলি চালানোর ঘটনা ঘটে। মাথায় গুলি লাগে সেই কর্মীর। মৃত্যু হয় ওই তৃণমূল কর্মীর। এই খবর পাওয়ার পরেই গতকাল রাতে তিনি জহকন ট্রেনে ছিলেন সেই সময় তিনি ফোনে কথা বলেন নিহত তৃণমূল কর্মীর পরিবারের সঙ্গে।


আরও পড়ুন: WB Panchayat Election 2023: স্পর্শকাতর এলাকা-বুথ কোনগুলি, চিহ্নিত করতে গাইডলাইন তৈরি করে ফেলল কমিশন


এর আগেই রাজ্যপাল জানিয়েছিলেন যে তিনি গ্রাউন্ড জিরো রাজ্যপাল। আর তাই জেখানেই অশান্তির খবর পাবেন তিনি সেখানেই ছুটে যাবেন। কোচবিহারের বিভিন্ন জায়গায় গিয়েছেন তিনি। এরপরে এখন গিয়েছেন বাসন্তী। জানা গিয়েছে এরপরে তিনি মুর্শিদাবাদেও যেতে পারেন।


আরও পড়ুন: Price Rise: অগ্নিমূল্য বাজার, সোশ্যাল মিডিয়ায় সরকারকে তোপ বিরোধী দলনেতার


অন্যদিকে রাজ্যপালের বিরুদ্ধে খুনের চক্রান্তের মমাল করার হুলিয়া জারি করলেন তৃণমূল বিধায়ক মদন মিত্র। ‘রাজ্যপাল এই রাজ্যে খুনের উস্কানি দিচ্ছেন। তাই রাজ্যপালের বিরুদ্ধে ৩০৪, ৩০৮ এবং ১২০ ধারায় মামলা হওয়া উচিত। উনি এই রাজ্যের খুন নিয়ে চিন্তিত, কিন্তু মনিপুর নিয়ে কিছু বলছেন না!’ নৈহাটির দেবকে পঞ্চায়েত নিরবাচনি প্রচারে এসে এই কথা বলেন মদন মিত্র।


এছাড়াও তিনি বলেন, ‘সবাই তৃণমুলকে ভোট দেবেন। অন্য কাউকে ভোট দিলে তারা বাইরনের মতো আয়রন হয়ে অভিষেকের পকেটে জমা হয়ে যাবে’।    


রবিবার বাসন্তীর ডাগরামারি এলাকায় আবারও তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব। তৃণমূলের মাদারের হয়ে নির্দল প্রার্থীরা প্রচার চালাচ্ছিল। সেই সময় তৃণমূলের যুবর তরফ থেকে মিছিলে হামলা চালানো হয় বলে অভিযোগ। এলাকায় বোমা মারার অভিযোগ ওঠে। ঘটনাস্থলে আহত হয় বেশ কয়েকজন নির্দলের সমর্থক।


এরপরেই ঘটনাস্থলে চলে আসে বাসন্তী থানার পুলিস। এলাকায় জমায়েত সরাতে পুলিস লাঠি চালিয়ে জমায়েত ছত্রভঙ্গ করার চেষ্টা করে। যে জায়গায় তৃণমূল কর্মী খুন হয় তার পাঁচ মিনিট দূরে এই ঘটনা ঘটে। ইতিমধ্যে এলাকা উত্তপ্ত হয়েছে। ঘটনার এলাকায় বাসন্তি থানার পুলিস রয়েছে। আহতদের বাসন্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয় চিকিৎসার জন্য।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)