নিজস্ব প্রতিবেদন: 'কোনও বুথেই পুনর্নির্বাচন নয়'। বিরোধীদের দাবি খারিজ করে দিল নির্বাচন কমিশন। কেন এই সিদ্ধান্ত? কমিশন সূত্রে খবর, পুরভোটের প্রত্যেক বুথের তথ্যই খতিয়ে দেখা হয়েছে। তারপর সিদ্ধান্ত নেওয়া হয়, কোনও বুথেই পুনর্নির্বাচন করার মতো পরিস্থিতি ছিল না। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কলকাতায় পুরভোটে ঘটনার ঘটঘটা। বোমাবাজি-ছাপ্পাভোটের একাধিক অভিযোগ বিরোধীদের। স্রেফ রাজ্যপালের কাছে নালিশই নয়, এদিন নির্বাচন কমিশনে গিয়েও ভোটের কারচুপি অভিযোগ করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। কমিশনের অফিস থেকে বেরিয়ে বললেন, 'আমরা কমিশনকে বলেছি, যদি দম থাকে তাহলে ভোট বাতিল করে পুর্ননির্বাচন করুন। সাংবিধানিক প্রতিষ্ঠানের মর্যাদা ধুলো মিশিয়ে দিয়েছেন'। কেন্দ্রীয় সরকারের কোনও ল্যাবে ৬ হাজার বুথের সিসিটিভি ক্যামেরার ফরেন্সিক অডিট করারও দাবি জানান তিনি। এরআগে একই দাবি করেন রাজ্যপালের কাছেও।  


আরও পড়ুন: KMC Election 2021: 'দম থাকলে ভোট বাতিল করে পুনর্নির্বাচন করুন', কমিশনকে চ্যালেঞ্জ Suvendu-র


পুরভোটে (KMC Election 2021) রক্ত ঝরেছে কলকাতায়। শিয়ালদহে বোমার আঘাতে জখম ভোটার। বাদ যায়নি বুথে এজেন্টকে বসতে না দেওয়া, ধাক্কাধাক্কি-মারধর-হুমকির অভিযোগও। 'পোশাক ছিঁড়ে দেওয়া' হয় খোদ বিজেপি প্রার্থী মীনাদেবী পুরোহিতের। এলএলএ হস্টেলে 'তালাবন্দি' থাকতে গিয়ে একদল বিজেপি বিধায়ককেও। শাসকদলের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ তুলে এদিন জেলায় জেলা বিক্ষোভও দেখান বিজেপি-কর্মী সমর্থকরা।