সুতপা সেন: রাজ্যে চতুর্থ দফায় ভোট রেকর্ড সংখ্যক বাহিনী! কত? কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে  ৭৫০ কোম্পানি বাহিনী চাইল কমিশন। সূত্রের খবর তেমনই।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  Tapas Roy: 'তাপস রায়ের আবেদন আন্তরিক; দাবি অগ্রাহ্য করব কীভাবে!', চাপ বাড়ল শশী পাঁজার


বাংলায় এবার সাত দফায় লোকসভা ভোট। কমিশন জানিয়েছে, ভোটের সময়ে রাজ্যে থাকবে ৯২০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। হাতে আর মাত্র ১ দিন। শুক্রবার ২৬ এপ্রিল দ্বিতীয় দফায় ভোট হবে রায়গঞ্জ, বালুরঘাট ও দার্জিলিং কেন্দ্রে। কমিশনের সিদ্ধান্ত, ওই ৩ কেন্দ্রে মোতায়েন থাকবে ৪০৫ কোম্পানি। এমনকী, বাহিনী পাওয়া যাবে বলেও জানিয়ে দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক।


চতুর্থ দফায় কেন বিপুল সংখ্যক বাহিনী কেন? কমিশন সূত্রের খবর, রাজ্যে চতুর্থ দফায় ভোট হবে ৮ কেন্দ্রে। কৃষ্ণনগর, রানাঘাট, বোলপুর, বীরভূম, বর্ধমান পূর্ব, বর্ধমান দুর্গাপুর, আসানসোল, বহরমপুর। কবে? ১৩ মে। সেক্ষেত্রে স্পর্শকাতর বুথের সংখ্যা অনেক বেশি হতে পারে। শুধু তাই নয়, বেশি কয়েকটি কেন্দ্রে আবার অতীতে গন্ডগোলও হয়েছে।


এদিকে মুর্শিদাবাদ জেলায় লোকসভা কেন্দ্র ৩টি। ৭ মে তৃতীয় দফায় ভোট হবে মুর্শিদাবাদ ও জঙ্গিপুর লোকসভা কেন্দ্রে, আর বহরমপুরে চতুর্থ দফায়, ১৩ মে। কমিশন সূত্রে খবর, ভোটের দিন মু্র্শিদাবাদে ১১৪ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থাকার কথা। সঙ্গে ১১৩ কোম্পানি কুইক রেসপন্স টিমও। কিন্তু এখন আরও বাহিনী মোতায়েন করার চিন্তাভাবনা করা হচ্ছে।


আরও পড়ুন:  Newtown: নিউটাউনে পরিত্যক্ত বহুতলের নীচে উদ্ধার যুবকের নিথর দেহ!



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)