নিজস্ব প্রতিবেদন: স্রেফ আইনশৃঙ্খলাই নয়, এবার নির্বাচনে খরচের নিরিখেও স্পর্শকাতর কেন্দ্র চিহ্নিত করার সিদ্ধান্ত নিয়েছে কমিশন। এর আগে ভোটের সময়ে যে বিধানসভাকেন্দ্রগুলিতে বেশি টাকা খরচ হয়েছিল, সেই কেন্দ্রগুলিকে স্পর্শকাতর বলে ঘোষণা করা হবে। তথ্য সংগ্রহের কাজ চলছে জোরকদমে। ইতিমধ্যেই বেশ কয়েকটি এলাকায় টাকা ঢোকার খবর এসেছে। সেইসব এলাকায় নজর রাখা হচ্ছে। সূত্রের খবর তেমনই।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

লক্ষ্য, অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন। ভোটের আগে রাজ্যে কালো টাকার লেনদেন রুখতে তৎপর নির্বাচন কমিশন। দিন কয়েক আগে প্রস্তুতি খতিয়ে দেখতে বাংলায় এসেছিল কমিশনের ফুলবেঞ্চ। কমিশন সূত্রে খবর, তখন স্পষ্টভাবে জানিয়ে দেওয়া হয়, ভোটের রাজ্যে যাতে কালো টাকা ও বেআইনি মদ না ঢোকে এবং তা নির্বাচনে কাজে ব্যবহার করা না হয়, সেদিকে কড়া নজর রাখা হবে। কালো টাকা উদ্ধার করার জন্য কমিশনের তরফে ইতিমধ্য়েই ইবি-কে নির্দেশ দেওয়া হয়েছে। সেই নির্দেশ পৌঁছে গিয়েছে জেলায় জেলায়। 


আরও পড়ুন: ভাগলপুর থেকে বারুইপুরে অস্ত্র পাচারের ছক, মহিলা সহ ধৃত মোট ৩


গতকাল কলকাতায় নিজের দপ্তরের এনফোর্সমেন্ট ব্রাঞ্চের ডিজি গঙ্গেশ্বর সিংয়ের সঙ্গে ঘণ্টা দেড়েক বৈঠক করেন রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব।  বৈঠকে যোগ দিয়েছিলেন আই জি (হেডকোয়ার্টার) জয়রামণ-সহ অনেকেই। জানা গিয়েছে, ভোটের সময়ে কনস্টেবল থেকে সার্কেল ইন্সপেক্ট পর্যন্ত কতজন পুলিসকর্মী কোন পদে থাকবে, তারজন্য তথ্যপঞ্জী তৈরির কাজ চলছে। খুব তাড়াতাড়ি তালিকা চূড়ান্ত হয়ে যাবে।