পিয়ালি মিত্র: সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে কয়লা কাণ্ডে (Coal Smuggling) বৃহস্পতিবার ইডির (ED) জিজ্ঞাসাবাদের মুখোমুখি হলেন রুজিরা বন্দ্যোপাধ্যায় (Rujira Banerjee)। সকাল প্রায় সাড়ে ১১টা নাগাদ সিজিও কমপ্লেক্সে পৌঁছে যান অভিষেক-পত্নি (Abhishek Banerjee)। তাঁর সঙ্গে ছিল আড়াই বছরের ছোট্ট ছেলে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সূত্রের খবর, ছেলেকে কোলে বসিয়ে ইডির প্রশ্নের উত্তর দিচ্ছেন রুজিরা। কারণ বাচ্চাটা মাকে ছাড়া থাকতে চাইছে না। তাই সন্তানকে কোলে নিয়েই ইডির জিজ্ঞাসাবাদের মুখোমুখি হয়েছেন রুজিরা বন্দ্যোপাধ্যায় (Rujira Banerjee)। তৃণমূল সূত্রে খবর, তদন্তে সহযোগিতা করছেন রুজিরা বন্দ্যোপাধ্যায় (Rujira Banerjee)। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অফিসাররা যা যা প্রশ্ন করছেন, তার যথাযথ উত্তর দিচ্ছেন তিনি। 


জানা গিয়েছে, অভিষেক-পত্নিকে জিজ্ঞাসাবাদের জন্য দিল্লি থেকে কলকাতায় এসেছে ইডির স্পেশাল টিম। সেই টিমে রয়েছেন জয়েন্ট ডিরেক্টর পদমর্যাদার অফিসার কপিল রাজ। তিনি-ই নেতৃত্ব দিচ্ছেন ইডি প্রতিনিধি দলকে। এছাড়া এই মামলার তদন্তকারী অফিসার সুমিত প্রকাশ জৈনও রয়েছেন। জিজ্ঞাসাবাদের প্রয়োজনে সাহায্য নেওয়া হতে পারে কলকাতার অফিসারদের।       


প্রসঙ্গত, কয়লা পাচারকান্ডে দুটি মামলা চলছে। একটি মামলার তদন্ত করছে সিবিআই। সেখানে কারা কারা সুবিধাভোগী, কারা কারা এই কয়লা পাচারকান্ডে টাকা নিয়েছেন অর্থাৎ কয়লাপাচার সংক্রান্ত বেআইনি অর্থ কারা কারা আত্মসাৎ করেছেন তা তদন্ত করে দেখছে সিবিআই। দ্বিতীয়টি হচ্ছে মানি লন্ড্রারিং অর্থাৎ কয়লাপাচার সংক্রান্ত দুর্নীতির টাকা বিদেশে পাচার হয়েছে কিনা, কোথায় পাচার হয়েছে, সেই টাকা কারা পেয়েছেন, তা তদন্ত করে দেখছে দিল্লি ইডি দফতর। 



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)