নিজস্ব প্রতিবেদন: দুর্গা পুজোর মাঝেই নবান্নে আগুন আতঙ্ক। নবান্নের ছাদে আগুন দেখা যাওয়ার কিছুক্ষনের মধ্যেই দমকল পৌঁছে যায় এবং কোনো ক্ষয়ক্ষতির খবর নেই। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মঙ্গলবার নবান্নের ছাদে ভোডাফোনের টাওয়ারে শর্ট-সার্কিট হয়। সঙ্গে সঙ্গে নবান্নে কর্মরত দমকল কর্মীরা তা নিভিয়ে ফেলেন। কোনও ক্ষয়ক্ষতি হয়নি। তবে রাজ্য প্রশাসনের সদর দপ্তরে কিভাবে আগুন লাগার ঘটনা ঘটল তার জন্য ডিজি ফায়ার এবং পূর্ত দপ্তরের সচিবকে ফায়ার অডিট করার নির্দেশ দিয়েছেন মুখ্যসচিব হরেকৃষ্ণ দ্বিবেদী। 


আরও পড়ুন: Lokkhir Bhandar: পুজোর শুরুতেই লক্ষ্মীলাভ, টাকা ঢুকল মহিলাদের অ্যাকাউন্টে


নবান্নের ১৫ তলায় পিচ চট বসানোর কাজ চলছিল। পাশাপাশি মোবাইল টাওয়ারের কাজও চলছিল। কিছু ডিটিএইচ (DTH) লাগাবার জন্য সেখানে লোক জন ছিলেন। ১১.৫৩টা নাগাদ শর্ট সার্কিট হয় মোবাইলের টাওয়ারে। এর পরেই ১২টা নাগাদ আগুন নিয়ন্ত্রণ করা সম্ভব হয়। আগুন লেগে যাওয়ার আতঙ্ক তৈরী হলেও আগুন ধরেনি, শুধু ধোঁয়া বেরিয়েছিল বলে জানা গেছে। 


শনিবার থেকে নবান্নে দুর্গা পুজোর ছুটি শুরু হয়ে গেছে। ফলত কোনোরকম দুর্ঘটনা বা ক্ষয়ক্ষতি হয়নি বলেই জানা গেছে। কিছুদিন আগেই ডোভার টেরেসে একটি জুতোর কারখানায় এবং খিদিরপুরের একটি গুদামে আগুন লাগে। দুই ক্ষেত্রেই দহ্য পদার্থ থাকায় আগুন নেভাতে যথেষ্ট বেগ পেতে হয় দমকলকে।    


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)