নিজস্ব প্রতিবেদন: কথা রাখলেন মদন মিত্র। জি ২৪ ঘণ্টার মাধ্য়মে SSKM-এ রোগী হয়রানির খবর শোনা মাত্রই প্রতিনিধি পাঠালেন হাসপাতালে। এ দিন ১১টা নাগাদ SSKM-এ পৌঁছন দক্ষিণ কলকাতা তৃণমূল যুব কংগ্রেস নেতা ঝন্টু দে। আর এতেই আশার আলো মিলেছে পরিবারের। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

টানা তিন দিন হাসপাতাল চত্বরেই যন্ত্রণায় কাতরাচ্ছিলেন মুর্শিদাবাদের মাজেরা বিবি। খবর পাওয়া মারফত এ দিন সকাল ১০টা নাগাদ ফোনে জি ২৪ ঘণ্টাকে মদন মিত্র জানান, রোগীর সঙ্গে যোগাযোগ করে দ্রুত তাঁর ভর্তির ব্যবস্থা করবে প্রশাসন। তার যেমন বলা তেমন কাজ, হাসপাতালে পৌঁছে ইতিমধ্যেই মাজেরা বিবিকে ভর্তির প্রক্রিয়া শুরু করেছেন  ঝন্টু দে। ফোন গিয়েছে হাসপাতালের ডিরেক্টরের কাছেও। কলকাতা তৃণমূল যুব কংগ্রেস নেতা ঝন্টু দে জানান, আর কিছুক্ষণের মধ্যেই তাঁকে ভর্তি করে চিকিৎসা শুরু করা হবে। 


আরও পড়ুন:  'বেড নেই' SSKM-এ, খোলা আকাশের নীচেই যন্ত্রণায় কাতরাচ্ছেন রোগী


আবারও স্বাস্থ্য় ব্য়বস্থার বেহাল ছবি চোখে পড়েছিল খাস SSKM চত্বরে। গত রবিবার সিঁড়ি থেকে পড়ে গিয়ে গুরুতর চোট পান মুর্শিদাবাদের বাসিন্দা মাজেরা বিবি। কোমরে নীচের অংশে চোট নিয়ে বহরমপুর হাসপাতালে নিয়ে যাওয়া হয় বচর ৫০-এর মাজেরা বিবিকে। এরপর সেখানের চিকিৎসকরা জানান, বহরমপুর মেডিক্য়াল কলেজে এই চিকিৎসা সম্ভব নয়, তাঁকে দ্রুত sskm-এ নিয়ে যাওয়ার পরামর্শ দেওয়া হয়।


গত সোমবার মাজেরা বিবিকে নিয়ে কলকাতায় আসে পরিবার। এরপর জরুরি বিভাগে মাজেরা বিবির বেশ কয়েকটি পরীক্ষা করে জানানো হয় তাঁর চোট ভয়াবহ। তবে পাশাপাশি রোগীর পরিবারকে এও জানানো হয় যে, হাসপাতালে কোনও বেড নেই, কাজেই তাঁকে ভর্তি করা সম্ভব নয়। আর সেই থেকেই  প্রায় ৩ দিন ধরে খোলা আকাশের নীচেই পড়ে রয়েছেন মাজেরা বিবি। পরিবার জানায়, রোগীকে অন্যত্র নিয়ে যাওয়ার সামর্থ তাঁদের নেই। আর এই খবর জি ২৪ ঘণ্টায় সম্প্রচার হওযার পরওই পদক্ষেপ করে প্রশাসন।