জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আজ, রবিবার কলকাতা ময়দানে আয়োজিত হয়েছে লক্ষ কণ্ঠে গীতাপাঠের অনুষ্ঠান। মূল হোতা বিজেপিই। তবে রয়েছে সনাতন সংস্কৃতি পরিষদ, অখিল ভারতীয় সংস্কৃত পরিষদ, মতিলাল ভারত তীর্থ সেবা মিশন এবং অন্যান্য আরও ধর্মীয় ও সামাজিক আশ্রম। ইতিমধ্যেই আয়োজনস্থল মানুষে-মানুষে পরিপূর্ণ। গানে গানে শুরু হয়েছে ব্রিগেডে লক্ষ কণ্ঠে গীতাপাঠের অনুষ্ঠান। গাওয়া হল দ্বিজেন্দ্রলাল রায়ের 'ধনধান্য পুষ্পভরা' গানটি। পরে শঙ্করাচার্যের বক্তব্য এবং তারপর মূল অনুষ্ঠান গীতাপাঠ। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: TET: শিক্ষক নিয়োগ নিয়ে অস্থিরতার মধ্যেই আজ টেট রাজ্যে...


কলকাতায় এই প্রথম এমন আয়োজন। লক্ষ কণ্ঠে গীতাপাঠের এই অনুষ্ঠানে যোগ দিতে আজ সকাল থেকেই বিভিন্ন জেলা থেকে হাওড়া স্টেশনে আসতে শুরু করেছেন মানুষজন। তাঁদের সুবিধার্থে অখিল ভারতীয় সংস্কৃত পরিষদের পক্ষ থেকে হাওড়া স্টেশনের বিপরীতে মঞ্চ করা হয়েছে। সেখান থেকেই তাঁদের যাওয়ার ব্যবস্থা করা হচ্ছে। অনেকে আবার লঞ্চে বা বাসে কলকাতায় যাচ্ছেন।


শীতের কুয়াশামোড়া সকাল আর ভোরের ঠান্ডাকে উপেক্ষা করেই গোটা রাজ্যের মতো নদিয়া থেকে মানুষ আসছেন কলকাতায়। এদিন শান্তিপুর ফুলিয়া থেকে অসংখ্য মানুষ কলকাতার ব্রিগেড অভিমুখে রওনা দিয়েছেন ট্রেনে ও বাসে।


আরও পড়ুন: Bengal Weather Today: বঙ্গোপসাগরে ফের ঘূর্ণাবর্ত! শীতের স্পেলে সাময়িক বিরতি বাংলায়?


রাত পোহালেই লক্ষ কন্ঠে গীতা পাঠ হবে ব্রিগেডের মাঠে। তার প্রস্তুতি গতকাল শনিবার রাত থেকেই সারা হয়েছে। শুভেন্দু অধিকারী শনিবার সন্ধেবেলা শ্রীরামপুরে এসে গীতা পাঠের অনুষ্ঠানে যোগ দিতে আহ্বান জানিয়ে যান। রাতে চাঁপদানি বিজেপি মণ্ডলের পক্ষ থেকে গীতা বিলি করা হয়েছিল সাধারণ মানুষের মধ্যে। চাঁপদানি বিজেপি যুব মোর্চার সহ-সভাপতি অমরনাথ নায়েক বলেন, রবিবার লক্ষ কণ্ঠে গীতাপাঠ অনুষ্ঠানে যাওয়ার জন্য সকলকে অনুরোধ করছি। সাধারণ মানুষের হাতে গীতা তুলে দিচ্ছি।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)