নিজস্ব প্রতিবেদন: ঘূর্ণিঝড় ইয়াসের ক্ষয়ক্ষতি পর্যালোচনায় আজ বৈঠক করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় (CM Mamata Banerjee)। কলাইকুণ্ডায় হবে সেই গুরুত্বপূর্ণ বৈঠক। প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রী ছাড়াও বৈঠকে উপস্থিত থাকবেন রাজ্যপাল জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar)। রাজ্যপালের তরফে টুইট করে এই বিষয়টি আরও স্পষ্ট করা হয়েছে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

টুইটে রাজ্যপাল লিখেছেন, কলাইকুণ্ডায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে স্বাগত জানাবেন তিনি। প্রধানমন্ত্রী ইয়াসে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করবেন। প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীর বৈঠকে উপস্থিতও থাকবেন তিনি। বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) বলেন, ''কাল প্রধানমন্ত্রী মিটিং ডেকেছেন কলাইকুণ্ডাতে। উনি ওড়িশার ৩টে জায়গায় যাচ্ছেন। ওড়িশা থেকে ফেরার পথে কলাইকুণ্ডায় নামবেন। আমি আর মুখ্যসচিব আগেই পরিদর্শনের পরিকল্পনা করেছি। হিঙ্গলগঞ্জ যাব। ওখানে জেলাশাসক-পুলিস সুপারের থেকে রিপোর্ট নেব। তার পর সাগর হয়ে কলাইকুণ্ডায় যাব।''



আরও পড়ুন: নতুন উপসর্গ Buddhadeb Bhattacharya-র, অক্সিজেন লাগছে ৪ লিটার


আরও পড়ুন:মরা মাছ নুন হলুদ মাখিয়ে রোদ্দুরে শুকিয়ে বা ড্রাই করলে লোকে নিতে পারে: Mamata


গতবার আমপানের পরও কপ্টারে একসঙ্গে ক্ষয়ক্ষতি খতিয়ে দেখেছিলেন মোদী-মমতা। সেবারও রাজ্যপাল জগদীপ ধনখড় উপস্থিত ছিলেন। সেবার অগ্রিম ১০০০ কোটি টাকা আর্থিক সাহায্য ঘোষণা করেছিল কেন্দ্র। এবারও ৪০০ কোটি টাকা অগ্রিম  সাহায্য ঘোষণা করেছে কেন্দ্র। তবে অন্ধ্রপ্রদেশ, ওড়িশাকে দেওয়া হচ্ছে ৬০০ কোটি টাকা। যা নিয়ে কেন্দ্রের বিরোধিতা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়।