নিজস্ব প্রতিবেদন : হাইকোর্টের রায়ে বিধাননগর পুরনিগমে স্থগিত হয়ে গেল অনাস্থা প্রস্তাবের উপর ভোটাভুটি। কাল অনাস্থা প্রস্তাবের উপর ভোটাভুটি হচ্ছে না বিধাননগর পুরনিগমে। শুনানির শেষে আজ মেয়র সব্যসাচী দত্তের বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাবের নোটিস খারিজ করে দিয়েছেন বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায়। এরফলে কাল কোনও ভোটাভুটি হচ্ছে না বিধাননগর পুরনিগমে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


রায়ে বিচারপতি জানিয়েছেন, আইনি মেনে এই নোটিস দেওয়া হয়নি। ফলে নতুন করে নোটিস দেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি। পাশাপাশি, কাউন্সিলর কেনাবেচার মতো প্রসঙ্গ এড়াতে ২ দিনের মধ্যে চেয়ারম্যানকে ফের নতুন নোটিস দিতে নির্দেশ দিয়েছেন বিচারপতি। এই রায়ের পর আগামিকাল বিধাননগর পুরনিগমে আর কোনও মিটিং হচ্ছে না।   


আদালতের এই নির্দেশে বেশ কিছুটা ব্যাকফুটে তৃণমূল। কারণ, যে নোটিসকে কেন্দ্র করে কাল বিধাননগর পুরনিগমে ভোটাভুটির কথা ছিল, সেই নোটিসটিই বাতিল হয়ে যাওয়ায় তৃণমূল খানিকটা ব্যাকফুটে চলে গেলে বলে মনে করছে ওয়াকিবহল মহল। পাশাপাশি, হাতে আরও বেশ খানিকটা সময় পেয়ে গেলেন সব্যসাচী দত্ত।


আরও পড়ুন, 'মানুষের ভোটে জিতে তারপর দলবদল, দুর্ভাগ্যজনক', কাউন্সিলরদের দলবদলে ক্ষোভপ্রকাশ বিচারপতির


উল্লেখ্য, শুক্রবার সকালে হাইকোর্টে হাজির হন সব্যসাচী দত্ত। তখনই শুরু হয়ে যায় জল্পনা। এরপরই মামলা দায়ের করেন তিনি। অনাস্থা প্রস্তাবে কাউন্সিলরদের সই রয়েছে। কিন্তু কেন সই করেছেন তাঁরা, তার উল্লেখ নেই। এছাড়াও আইনি বেশ কয়েকটি গলদ রয়েছে। তাই ওই প্রস্তাবের বৈধতা নিয়ে চ্যালেঞ্জ করে হাইকোর্টে মামলা দায়ের করেন তিনি।