অর্ণবাংশু নিয়োগী: নারকোটিক বিভাগে ফরেনসিকে শূন্যপদে কেন নিয়োগ আটকে? ফরেনসিক বিভাগে নিয়োগ নিয়ে এদিন হাইকোর্টের প্রশ্নের মুখে রাজ্য সরকার। প্রশ্নের মুখে পড়লেন রাজ্যের স্বরাষ্ট্রসচিব বি পি গোপালিকা। নারকোটিক দফতরের ফরেনসিক বিভাগে ১৭টি শূন্যপদ রয়েছে। এদিন সেই নিয়ে হাইকোর্টে বিচারপতি জয়মাল্য বাগচীর প্রশ্নের মুখে পড়েন রাজ্যের স্বরাষ্ট্রসচিব। কেন ফরেনসিক বিভাগে ১৭ জনের নিয়োগ হয়নি? জানতে চান বিচারপতি জয়মাল্য বাগচী। নির্দেশ দেন পুজোর আগেই নিয়োগের।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বিচারপতি জয়মাল্য বাগচী এদিন বলেন, 'পুজোর আগেই নিয়োগ করতে হবে। কোনও ভাবেই দেরি করা যাবে না। ১০টি শূন্যপদে পুজোর আগেই নিয়োগ প্রক্রিয়া শুরু করতে হবে। রাজ্যের ফরেনসিক ল্যাবরেটরিতে ১০টি শূন্যপদে নিয়োগ করতে হবে। অবিলম্বে নিয়োগ প্রক্রিয়া শুরু না হলে আদালত অবমাননা রুল জারি করা হবে।' নিয়োগ প্রক্রিয়া অবিলম্বে শুরুর জন্য পাবলিক সার্ভিস কমিশনের চেয়ারম্যানের সাথে কথা বলার জন্য স্বরাষ্ট্রসচিবকে নির্দেশও দেন বিচারপতি জয়মাল্য বাগচী। বিচারপতি জয়মাল্য বাগচী বলেন, 'আজই পিএসসি চেয়ারম্যানের সঙ্গে কথা বলে আদালতকে জানান।' জানা গিয়েছে, পুজোর আগেই নিয়োগ প্রক্রিয়া শুরু করা যাবে কিনা এই বিষয়টি নিয়ে পিএসসি চেয়ারম্যানের সঙ্গে কথা বলে বেলা ২ টোয় ভার্চুয়াল শুনানির মাধ্যমে স্বরাষ্ট্রসচিবকে জানাতে হবে। তারপরই আদালত তার পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করবে।


আরও পড়ুন, SSC Recruitment: পুজোর আগে সুখবর, প্রাথমিকে ৩৯২৯ শূন্য পদে নিয়োগের নির্দেশ হাইকোর্টের


আদালতের নির্দেশ ৩০ সেপ্টেম্বরের মধ্যে নিয়োগ প্রক্রিয়া চালু করতে হবে। রাজ্যের যুক্তি, আইনি জটিলতায় সেগুলি পূরণ করা সম্ভব হয়নি। কী সেই আইনি জটিলতা? কী কারণ? তা জানতে অতিরিক্ত মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীকেও আদালতে হাজিরার নির্দেশ দিয়েছেন বিচারপতি। এই বিষয়ে অতিরিক্ত চিফ সেক্রেটারির বক্তব্য জানতে আগামী ২৭ সেপ্টেম্বর হাইকোর্টে আসতে নির্দেশ দিয়েছে বিচারপতি জয়মাল্য বাগচীর ডিভিশন বেঞ্চ।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)