জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হাওড়া থেকে লঞ্চ চলছে না চাঁদপাল, আর্মেনিয়াম, শোভাবাজার, বাগবাজার রুটে। কেন চলছে না? ভেসেলগুলির সংস্কারকাজ করা হবে। না, হঠা। করে এটা করা হয়নি। নিয়ম মেনে আগে থেকে এ বিষয়ে যাত্রীদের অবহিত করা হয়েছে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন; Kolkata Egg Prices: কলকাতায় ডিমের দাম ছাড়াল ৭ টাকা, এই প্রথম...


দু'দিনের জন্য বন্ধ এই হুগলি নদী জলপথ পরিবহণ পরিষেবা। আজ, মঙ্গলবার ও আগামীকাল বুধবার এই পরিষেবা বন্ধ থাকবে বলে জানা গিয়েছে। এর ফলে অবশ্য যাত্রীরা সমস্যায় পড়েছেন। সকলেই তো আর নিত্যযাত্রী নন। অনেকেই বিষয়টি আগে থেকে জানতেন না। ফলে তাঁরা খুব সমস্যায় পড়ে গিয়েছেন।


জেটির বন্ধ কোলাপসিবল গেটের সামনে এসে তাঁরা জানতে চাইছেন, কেন বন্ধ, কতদিনের জন্য বন্ধ থাকবে। কর্তৃপক্ষের তরফে যিনি সেখানে উপস্থিত, তিনি যাত্রীদের ঝুলিয়ে রাখা নোটিস দেখতে অনুরোধ করছেন। নোটিসে অবশ্য লেখা বিশেষ কারণে আজ ১৯ ডিসেম্বর থেকে আগামী ২৪ ডিসেম্বর পর্যন্ত বন্ধ থাকবে লঞ্চ পরিষেবা। যদিও, সংশ্লিষ্ট লোকজন মুখে-মুখে বলে দিচ্ছেন যে, ৬ দিন নয়, পরিষেবা বন্ধ থাকবে খুব বেশি হলে ২ দিন-- আজ ও আগামীকাল। 
 
কেন বন্ধ থাকছে ব্যস্ত এই রুটের লঞ্চ-পরিষেবা? 


জানা গিয়েছে, লঞ্চগুলির রক্ষণাবেক্ষণের কারণে এই সিদ্ধান্ত। এবং যেটা জানিয়ে ইতিমধ্যেই বিজ্ঞপ্তিও জারি করেছে হুগলি নদী জলপথ পরিবহণ সমবায় সমিতি লিমিটেড। 


আরও পড়ুন; J N Barua Cake Shop: বড়ুয়ার ছানার কেকে দেশভাগের যন্ত্রণা আর সাহেবের সঙ্গে লড়ার জেদের স্বাদ...


হুগলি নদী জলপথ পরিবহণের এই রুটে দীর্ঘদিন ধরে অধিকাংশ ভেসেলের রক্ষণাবেক্ষণ হচ্ছে না। না হওয়ায় মোট ২৬টি ভেসেলের মধ্যে মাত্র ১৩টি ভেসেল দিয়ে কোনও রকমে কাজ চালানো হচ্ছিল। এর মধ্যে আবার ৬টি ভেসেলের সার্ভে শেষ হচ্ছে ১৯ ডিসেম্বর। সেক্ষেত্রে হাতে থাকে মাত্র ৭টি ভেসেল। তাই আপাতত পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন কর্তৃপক্ষ। লঞ্চগুলি ফিটনেস সার্টিফিকেট পেয়ে গেলেই আবার পরিষেবা চালু করে দেওয়া হবে।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)