বিক্রম দাস ও অর্নবাংশু নিয়োগী: বালিগঞ্জের গরচা রোড, গড়িয়াহাটের পর এবার পার্ক স্ট্রিট। কলকাতা পুলিসের তল্লাশিতে উদ্ধার হয়েছে বিপুল টাকা। একটি গাড়িতে ছিল ওই টাকা। গ্রেফতার করা হয়েছে গাড়ির চালক-সহ দুজনকে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-মিলল না প্রধানমন্ত্রীর সভার অনুমতি, ক্ষোভে ফুঁসছে বিজেপি


গোপন খবরের সূত্র ধরে কলকাতার দুটি জায়গায় অভিযান চালায় কলকাতা পুলিসের স্পেশাল টাস্ক ফোর্স ও অ্যান্টি রাউডি সেকশন। খবর ছিল একটি গাড়িতে বিপুল পরিমাণ টাকা নিয়ে যাওয়া হচ্ছে পার্ক স্ট্রিট এলাকায়। গাড়িটিকে ঘিরে ফেলে তল্লাশি চালায় পুলিস। আটক করা হয়েছে রাজেশ কাসেরা নামে এক ব্যক্তিকে। তার গাড়িতে তল্লাশি চালিয়ে উদ্ধার হয়েছে ১ কোটি টাকা। টাকা গোনার কাজ শেষ হয়নি। ফলে টাকার পরিমাণ আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। ওই টাকা কোথা থেকে এল তার উত্তর তিনি দিতে পারেননি বলে জানা যাচ্ছে। ওই ব্যক্তির বিরুদ্ধে ৪১ ও ৩৭৯ ধারায় মামলা রুজু করা হয়েছে।



অন্যদিকে, সূত্রের খবর, পার্ক স্ট্রিটের পাশাপাশি ক্যামাক স্ট্রিটের একটি অফিসেও তাল্লাশি চালাচ্ছে কলকাতা পুলিস। সেখানেও নগদ উদ্ধার হতে পারে বলে মনে করা হচ্ছে। আজ ১১৯ নম্বর পার্ক স্ট্রিটের কাছে গাড়িটিকে আটকায় কলকাতা পুলিস। তারপর গাড়িতে তল্লাশি চালাতেই ওই টাকা উদ্ধার হয়।


উল্লেখ্য এর আগে গড়িয়াহাটে একটি মলের সামনে এভাবেই একটি গাড়ি থেকে উদ্ধার হয় বিপুল টাকা। গত ৯ ফেব্রুয়ারি একটি শপিং মলের সামনের রাস্তায় একটি হন্ডা সিটি গাড়িকে আটক করে পুলিস। গোপন সূত্রে খবর পেয়েই ওই গাড়িটিকে আটক করে তল্লাশি চালায় কলকাতা পুলিস। গাড়িটি যাচ্ছিল পার্কসার্কাসের দিক থেকে গড়িয়াহাটের দিকে। গাড়িতে ছিলেন চালক সহ মোট ২ জন। গাড়িতে তল্লাশি চালাতেই একটি ব্যাগ থেকে বেরিয়ে আসে বান্ডিল বান্ডিল টাকা। ওই টাকার উত্স সম্পর্কে গাড়িতে থাকা ২ জন কোনও সদুত্তর দিতে পারেননি। এরপরই তাদের গড়িয়াহাট থানায় নিয়ে যাওয়া হয়। জানা যাচ্ছে ওই টাকার পরিমাণ ১ কোটির বেশি হবে।


গড়িয়াহাটের আগে বালিগঞ্জের গরচায় একটি বেসরকারি সংস্থার অফিস থেকে উদ্ধার হয় ১ কোটি ৪০ লাখ টাকা। সেই টাকার উত্স খোঁজ করতে গিয়ে ইডির দাবি, ওই টাকা কয়লা পাচারের টাকা। এক প্রভাবশালী রাজনৈতিক নেতা তার কালো টাকা সাদা করছিলেন। ওই কাজ হচ্ছিল ওই প্রভাশালী নেতা ঘনিষ্ঠ ব্যবসায়ী মনজিত্ সিং গেরেওয়ালের মাধ্যমে। বাজার মূল্যের থেকে কম দামে ৩ কোটি টাকা একটি সম্পত্তি হস্তান্তর হয়। পাশাপাশি ৯ কোটি টাকা নগদে লেনদেন হচ্ছিল। সেই টাকার একটি অংশমাত্র উদ্ধার হয়েছে। এমনটাই দাবি কেন্দ্রীয় তদন্ত সংস্থার।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)