নিজস্ব প্রতিবেদন: জাল নথি বানিয়ে মানুষ পাচারের অভিযোগ উত্তরপ্রদেশ ATS-এ র হাতে ধরা পড়ল মূল অভিযুক্ত। ধৃত ব্যক্তির নাম মফিজুর রহমান। উত্তরপ্রদেশের ATS-এর দল সন্দেহভাজন এই বাংলাদেশের ব্যক্তিকে গ্রেফতার করেছে।  


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মফিজুরকে জেরা করেই কলকাতা পুলিসের হাতে ৩৮ জন ধরা পড়ে। প্রথমে ২১জন সন্দেহভাজন বাংলাদেশিকে আটক করা হয়েছিল। পরে ধরা পড়েছে আরও ১৭ সন্দেহভাজন বাংলাদেশি। তদন্তে পুলিস জানত পেরেছে এরা সকলেই মফিজুর রহমানের সঙ্গে গুলশান কলোনীর একটি বাড়িতে আশ্রয় নিয়েছিল। 


আরও পড়ুন, KMC Election 2021: পুরভোটে একই আসন থেকে লড়াই দুই বাম শরিকের, দ্বন্দ্বে আলিমুদ্দিন


এই সন্দেহভাজন বাংলাদেশীদের জেরা করে কলকাতা পুলিসের হাতে এসেছে বেশ কিছু তথ্য। পুলিস সূত্রে খবর, মফিজুর  ১.৫- ২ লক্ষ টাকার বিনিময়ে এদের এদেশে নিয়ে আসে। ভারত থেকেই দুবাই, গ্রীস, অস্ট্রেলিয়া, নেদারল্যান্ডসে কাজ পাইয়ে দেওয়া হত। 


জানা গিয়েছে, এই কাজের জন্যই তাদের জাল ভারতীয় ভোটার কার্ড,প্যান কার্ড, আধার কার্ড বানিয়ে দিত। পরে সেই নথি দিয়ে পাসপোর্ট ভিসা বানিয়ে বিদেশে পাঠাত মফিজুর। ইতিমধ্যেই কলকাতা পুলিসের এসটিএফের জঙ্গি দমন শাখা এদের জেরা করেছে। কলকাতা পুলিস ভুয়ো পাসপোর্ট, ভিসা জালিয়াতি মামলাতেও অভিযুক্ত করেছে ধৃতদের। মফিজুর-সহ ধৃতদের কোনও জঙ্গি যোগ আছে কি না তাও খতিয়ে দেখতে কলকাতা পুলিস। 


Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)