জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল ইন্ডিগোর বিমান (Indigo Flight)। এই নিয়ে যাত্রীদের মধ্যে তুমুল আতঙ্ক ছড়ায়। রানওয়ে থেকে পিছলে গেল কলকাতাগামী বিমান। জানা গিয়েছে, অসমের জোরহাট থেকে কলকাতাগামী ইন্ডিগো বিমান রানওয়ে থেকে পিছলে কাদায় পড়ে যায়। বৃহস্পতিবার বিমানবন্দরে যাত্রীসহ কলকাতাগামী ইন্ডিগো বিমান রানওয়েতে কাদায় পিছলে যাওয়ার ফলে তা বাতিল করে দেওয়া হয়। দুপুর ২টো বেজে ২০ মিনিটে জোড়হাট থেকে যাত্রা শুরু করে ইন্ডিগোর 6E-757 বিমানটি। কিন্তু একটু এগোনোর পরেই কাদায় আটকে যায় বিমানের চাকা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

দীর্ঘক্ষণ চেষ্টা করেও প্রযুক্তিগত ত্রুটি ঠিক করতে ব্যর্থ হন এবং অবশেষে বিমানটি বাতিল করা হয়। তারপরই বিমানটিকে আবার বিমানবন্দরের বে-তে ফেরত আনা হয়। কোনও যাত্রীর চোট-আঘাত লাগেনি বলে আশ্বস্ত করেছে ইন্ডিগো বিমান সংস্থা। কিন্তু কেন এইরকম ঘটনা ঘটল, কীভাবে রানওয়ে ছেড়ে বিমানটি কাদায় নেমে এল তা খতিয়ে দেখবে বিশেষ টিম । এমনটাই জানা গিয়েছে বিমান সংস্থা সূত্রে।


বিমান র্কতৃপক্ষ এক বিবৃতিতে জানায়,  বিপদ বুঝতে পেরে আগে থেকেই তৎপর হয়ে গিয়েছিলেন ইন্ডিগো বিমানটির পাইলট। তড়িঘড়ি তিনি ট্যাক্সি ওয়েতে ফাঁকা করে দেওয়ার জন্য অ্যালার্ট পাঠান। এরপরই জোড়হাট-কলকাতা ইন্ডিগো ৬ই-৭৫৭ নম্বর বিমানটিকে বে-তে ফিরিয়ে আনা হয়। যদিও বিমানটিতে কোনও যান্ত্রিক ত্রুটি ধরা পড়েনি। তা সত্ত্বেও ইঞ্জিনিয়াররা বিমানটি খতিয়ে দেখছে।


কখনও বিমানের কেবিনে পোড়া গন্ধ আবার কখনও, ইঞ্জিনের সমস্যা এর সবকটির ক্ষেত্রে প্রযুক্তিগত ত্রুটি সামনে এসেছে। এক্ষেত্রে অবশ্য তিনি পাইলটদের দক্ষতার কথাও তুলে ধরেন। প্রসঙ্গত উল্লেখ্য, দিল্লি থেকে দুবাইগামী স্পাইসজেটের বোয়িং-৭৩৭ বিমানটি মাঝ আকাশে জ্বালানির ট্যাংকে কিছু সমস্যা দেখা দেয়। এর জেরে নির্ধারিত রুট পরিবর্তন করে বিমানটিকে নিয়ে যাওয়া হয় পাকিস্তানের দিকে। করাচি বিমানবন্দরে জরুরি অবতরণ করান পাইলট। 


অপর আরেক ঘটনায় যান্ত্রিক ত্রুটি থাকায় ইন্ডিগোর একটি বিমান করাচি বিমানবন্দরে জরুরি ভিত্তিতে অবতরণ করে। একটি ঘটনায় এয়ার ইন্ডিয়ার বোয়িং ৭৮৭ বিমানটি দুবাই থেকে কোচি যাওয়ার পথে মাঝ আকাশেই কিছু যান্ত্রিক সমস্যা দেখা যায়। 


আরও পড়ুন, SSC Scam: পার্থকে সাসপেন্ড যথেষ্ট নয়, পদত্যাগ করুন মুখ্যমন্ত্রী, নিয়োগ দুর্নীতিতে আক্রমণ CPIM-এর


আরও পড়ুন, Partha Chatterjee, Bengal SSC Scam News: পার্থ-পর্বে ইতি, 'মহাসচিব' পদটাই তুলে দিচ্ছে তৃণমূল!


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)