অর্নবাংশু নিয়োগী: রুজিরা বন্দ্যোপাধ্যায়ের করা মামলায় এবার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ও সংবাদমাধ্যমগুলিকে একগুচ্ছ নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। হাইকোর্টের বক্তব্য, কোনও ব্যক্তিকে নিয়ে তদন্ত সম্পর্কিত তথ্য প্রকাশ্যে আনা যাবে না। অভিযান বা জিজ্ঞাসাবাদের সময়ে সংবাদমাধ্য়মকে নিয়ে যাওয়া যাবে না। তল্লাশি, অভিযান বা জিজ্ঞাসাবাদ সম্পর্কিত তথ্য আগাম ফাঁস করা যাবে না।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-সমপ্রেম সম্পর্ক মুক্ত মানুষের স্বাধীনতা, অধিকার! ঐতিহাসিক 'সুপ্রিম' রায়


কয়লা কেলেঙ্কারি, নিয়োগ দুর্নীতির মামলায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে তলব করেছে ইডি। পাশাপাশি ওই মামলায় জিজ্ঞাসাবাদ করা হয়েছেন অভিষেকের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কেও। কেন্দ্রীয় এজেন্সির তদন্তের পদ্ধতি নিয়ে মামলা করেন রুজিরা বন্দ্য়োপাধ্যায়। ওই মামলায় আজ কলকাতা হাইকোর্টের বিচারপতি সব্যসাচী ভট্টাচার্যের বেঞ্চের নির্দেশ, তদন্ত চলাকালীন তদন্তকারী সংস্থা কখনওই কোনও ব্যক্তি সে অভিযুক্ত হোক বা সন্দেহভাজন হোক বা সাক্ষী হোক কারও নাম প্রকাশ্যে আনা যাবে না। তদন্ত চলাকালীন কারও সম্পর্কে কোনও তথ্য বাইরে প্রকাশ করা যাবে না। জিজ্ঞাসাবাদ, তল্লাশি বা অভিযানের কোনও খবর বাইরে বের করা যাবে না।


এদিন বেঞ্চের তরফে আরও বলা হয়, অভিষেক বন্দ্যোপাধ্যায় বা রুজিরা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে তল্লাশির সময়ে কোনও সংবাদমাধ্যমকে নিয়ে যাওয়া যাবে না।  ওইসসময় কোনও লাইভ স্ট্রিমিং করা যাবে না। অভিযুক্তের ছবি ব্যবহার করা যাবে না। সিজার লিস্ট সম্পর্কিত কোনও তথ্য সংবাদমাধ্যমে দেওয়া যাবে না। রুজিরার আইনজীবী এদিন প্রশ্ন তোলেন, সংবামাধ্যমে রুজিরা সম্পর্কে এমন সংবাদ প্রকাশ করা হচ্ছে যাতে তাঁর ও তাঁর পরিবারের সম্মানহানি হচ্ছে। কোনও বিষয়ে তদন্ত শেষ হওয়ার আগে পর্য়ন্ত মিডিয়া ট্রায়াল চলছে। এর নিয়ন্ত্রণ দরকার।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)