নিজস্ব প্রতিবেদন : তদন্ত শেষ। এক মাসের নারদাকাণ্ডে চার্জশিট দেবে সিবিআই। আজ কলকাতা হাইকোর্টে একথা জানাল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


এদিন কলকাতা হাইকোর্টে সিবিআই-এর আইনজীবী জানান, নারদা দুর্নীতির তদন্তপ্রক্রিয়া শেষ হয়ে গিয়েছে। আগামী এক মাসের মধ্যেই এই নারদাকাণ্ডের তদন্তে চার্জশিট আদালতে পেশ করবে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। এদিন হাইকোর্টে নারদাকাণ্ডে আরামবাগের সাংসদ অপরূপা পোদ্দারের দায়ের করা মামলার শুনানি ছিল। সেইসময়ই চার্জশিট পেশের কথা জানায় কেন্দ্রীয় গোয়োন্দা সংস্থা। সিবিআই-এর বক্তব্যের ভিত্তিতে আগামী ১২ সপ্তাহের জন্য মামলার শুনানি মুলতুবি করা হয়েছে।


সিবিআই-এর তরফে আরও বলা হয়, গান্ধীনগরের ফরেন্সিক ল্যাবরেটরি থেকে রিপোর্ট আসার জন্য অপেক্ষা করা হচ্ছে। রিপোর্ট হাতে চলেই চার্জশিট পেশ করা হবে। আর যদি এক মাসের মধ্যে রিপোর্ট না আসে, তবে পারিপার্শ্বিক তথ্যপ্রমাণের ভিত্তিতেই চার্জশিট দেবে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। প্রসঙ্গত, নারদাকাণ্ডের ফুটেজটি পরীক্ষার জন্য গান্ধীনগরের ফরেন্সিক ল্যাবরেটরিতে পাঠানো হয়েছে। 


আরও পড়ুন, 'মমতাদিদি আপনার সময় শেষ, সমূলে উপড়ে ফেলব এবার', হুঙ্কার অমিতের


উল্লেখ্য, ১১ এপ্রিল থেকে রাজ্যে ৭ দফায় ভোটগ্রহণ শুরু। চলবে ১৯ মে পর্যন্ত। এবারের লোকসভা নির্বাচনে বাংলায় মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের বিরুদ্ধে চাঁছাছোলা আক্রমণে নেমেছে বিজেপি। একদিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যখন 'চৌকিদার চোর হ্যায়' বলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে আক্রমণ শানিয়েছেন, তখন পাল্টা তৃণমূল সরকারের বিরুদ্ধে তোলাবাজি-সিন্ডিকেটরাজের অভিযোগ তুলেছে বিজেপি। এদিনও আলিপুরদুয়ারের সভা থেকে তোলাবাজি-টোলট্যাক্স আর সিন্ডিকেটরাজ নিয়ে সুর চড়ান বিজেপি সভাপতি আমিত শাহ।


এখন ভোটের মধ্যেই নারদাকাণ্ডের চার্জশিট পেশ হলে, তা নিঃসন্দেহে গুরুত্বপূর্ণ হবে রাজ্য রাজনীতির প্রেক্ষাপটে। শাসক-বিরোধী উভয়পক্ষেরই নজর থাকবে সেদিকে। নারদাকাণ্ডে অভিযুক্তের তালিকায় রয়েছে তৃণমূলের একাধিক নেতানেত্রীর নাম। অভিযুক্তের দলে নাম ছিল মুকুল রায়েরও। তবে ইতিমধ্যেই তিনি দলবদলে বিজেপিতে নাম লিখিয়েছেন।