নিজস্ব প্রতিবেদন:  যাদবপুরে অচলাবস্থা অব্যাহত।  সোমবার সকালে পড়ুয়াদের মুখোমুখি হলেন উপাচার্য। এদিন উপাচার্যের সামনেই ক্ষোভ উগরে দিলেন আন্দোলনকারীরা। রেজিস্ট্রার জানিয়েছেন আজই হয়তো ইসি বৈঠকের দিন স্থির করা হবে। তবে সবকিছুই নির্ভর করছে রাজ্যপালের নির্দেশের ওপর।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

অন্যদিকে সোমবার বিকাল তিনটের সময় কালচারাল কনভেনশনের ডাক দিয়েছে আন্দোলনকারীরা। কনভেনশনে হাজির থাকবেন প্রাক্তনীরাও। ছাত্রদের পাশে দাঁড়িয়ে দুপুরে রাজ্যপালের সঙ্গে দেখা করবেন সিপিএম নেতা সুজন চক্রবর্তী।


আরও পড়ুন: রাজ্যপালের কাছে পদত্যাগের ইচ্ছা সুরঞ্জনের


প্রসঙ্গত, প্রবেশিকা প্রশ্নে এখন উত্তাল যাদবপুর বিশ্ববিদ্যালয়। পঠনপাঠন কার্যত বন্ধ। বৃহস্পতিবার রাজ্যপালের সঙ্গে দেখা করে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুরঞ্জন দাস জানান, ‘যাদবপুরে পরিচালনার দায়িত্ব সামলানো খুব কঠিন কাজ।’ শুক্রবার দুপুরে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে দেখা করেন তিনি। শিক্ষামন্ত্রীকে তিনি জানান, ‘অগণতান্ত্রিক চাপে কাজ করা যাচ্ছে না।’ শুক্রবার বিকালেই উপাচার্য সুরঞ্জন দাস রাজ্যপালের সঙ্গে দেখা করে পদত্যাগের ইচ্ছা প্রকাশ করেন। তবে উপাচার্যকে এখনই কোনও সিদ্ধান্ত নিতে বারণ করেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী। গোটা ঘটনার রিপোর্ট চেয়ে পাঠান তিনি।