নিজস্ব প্রতিবেদন : সবাই জড় হচ্ছিল কলকাতায়? কেন? তবে কি পুজোর সময় কলকাতায় কোনও বড়সড় নাশকতার ছক? নাকি জেএমবি-র ভারত শাখার প্রধান ধৃত ইজাজ আমহমেদকে ছাড়িয়ে নিয়ে যাওয়ার ছক? কোনটা? এখনও স্পষ্ট নয় ছবিটা। তবে ধৃত জেএমবি জঙ্গি আবদুল কাসেমকে জেরা করে এই চাঞ্চল্যকর তথ্য সামনে আসতেই চিন্তার ভাঁজ তদন্তকারী অফিসারদের কপালে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


রবিবার আবদুল কাসিম, আবদুল বারি ও নাসিমুদ্দিন খান নামে জেএমবি-র আরও ৩ চাঁইকে গ্রেফতার করে এসটিএফ। এরমধ্যে কাসেমই সবচেয়ে কমবয়সী। এই কাসেমকে জেরা করে জানা গিয়েছে, ১১ জন জেএমবি সদস্য কলকাতায় আসছিল। কলকাতায় এসে গোপন মিটিং করার কথা ছিল তাদের। ১১ জনের মধ্যে কয়েকজন বিহার থেকে আসার কথা ছিল। এই ১১ জনের মধ্যেই একজন হল আবদুল কাসেম।


ধৃত কাসেমের কাছ থেকে উদ্ধার হয়েছে পেনড্রাইভ, ভয়েস রেকর্ডার। যার ভিতর দেশে জিহাদ ছড়ানোর অনেক তথ্য রয়েছে বলে খবর। এদিন আদালতে পেশ করা হয় কাসেমকে। তদন্তে আরও জানা গিয়েছে, কাসেমের সঙ্গে কওসরের যোগ রয়েছে। এসটিএফ সূত্রে খবর, এই ১১ জনকে বিভিন্ন জেলার দায়িত্ব দেওয়া হয়েছে। যারা জেলায় জেলায় সংগঠনের সদস্য সংখ্যা বাড়ানোর কাজ করবে।


আরও পড়ুন, 'একুশে ছাল ছাড়িয়ে নেব',  আঙুল উঁচিয়ে পুলিশকে হুমকি বিজেপি যুব মোর্চা নেতার


কিন্তু তারা সবাই কলকাতায় এসে জড়ো হচ্ছিল কেন? সেই প্রশ্নটাই এখন ভাবাচ্ছে তদন্তকারী অফিসারদের। ঘটনাচক্রে ইজাজের হাজিরার দিন আদালতে বাড়ানো হয়েছিল পুলিসের সংখ্যা। দলের মাথাকে ছিনিয়ে নিয়ে যাওয়ার সম্ভাবনাও উড়িয়ে দিচ্ছেন না তদন্তকারীরা।