অর্ণবাংশু নিয়োগী: 'বৃহত্তর স্বার্থ জড়িত'। প্রাথমিকে পঠনপাঠন সংক্রান্ত একটি মামলা ছাড়লেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। মামলাটি পাঠিয়ে দিলেন হাইকোর্টের প্রধান বিচারপতির এজলাসে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  ED Attacked in Sandeshkhali: সন্দেশখালিকাণ্ডের ১০ দিন পর ফেরার শাহাজাহানের হয়ে সওয়াল আইনজীবীর, সিবিআই চাইল ইডি


ঘটনাটি ঠিক কী?রাজ্যের অনেক স্কুলের এখন প্রথম থেকে চতুর্থ শ্রেণি পর্যন্ত পঠনপাঠন চলে প্রাথমিক বিভাগে। এরপর পড়ুয়ারা যখন পাস করে পঞ্চম শ্রেণি ওঠে, তখন তাদের পাঠিয়ে দেওয়া হয় হাইস্কুলে। এই ব্য়বস্থা বদলের আর্জি জানিয়ে মামলা দায়ের করা হয়েছে হাইকোর্টে।


মামলাকারীর বক্তব্য, যারা পঞ্চম শ্রেণিতে পড়ে, খাতায়-কলমে তাদের প্রাথমিকে পড়ুয়া হিসেবেই ধরা হয়। কিন্তু রাজ্যের হাইস্কুলে পঞ্চম শ্রেণির পঠনপাঠন চলে। কেন? পঞ্চম শ্রেণিকে পুরোপুরি প্রাথমিকে অন্তর্ভুক্ত করার দাবি তুলেছেন তিনি।



আরও পড়ুন:   Purba Bardhaman: পাশেই ছিল বছর ৯-এর মেয়ে, চালকের অশালীন আচরণে চিৎকার! তারপর...


এদিন মামলাটি শুনানি হয় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে। বিচারপতির পর্যবেক্ষণ,  'এই মামলার সঙ্গে বৃহত্তর স্বার্থ জড়িত। রাজ্য় সকারের নীতির প্রশ্ন জড়িয়ে রয়েছে। এটিকে জনস্বার্থ মামলা হিসেবে বিবেচনা করা উচিত'। 


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)