নিজস্ব প্রতিবেদন: খাস কলকাতার এক সরকারি স্কুলে চিঠি আতঙ্ক। জঙ্গি তকমা দিয়ে আসা একেরপর এক উড়ো চিঠিতে জেরবার শিক্ষক-শিক্ষিকারা। জানা গিয়েছে, বেশ কিছুদিন ধরেই প্রধান শিক্ষকের নাম-সহ স্কুলের বিভিন্ন দফতরে এমন চিঠি এসেছে। ঘটনাটি ঘটেছে খিদিরপুর অ্যাকাডেমি হাই স্কুলে।  


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সূত্রের খবর, ১৫ জন শিক্ষক-শিক্ষিকার মধ্যে ইতিমধ্যে প্রায় ১৩ জনের নামেই এসেছে এই উড়ো চিঠি। যেখানে তাঁদের জঙ্গি, চোর ইত্যাদি বিশেষণে হেনস্থা করা হয়েছে। শুধু তাই নয়, এসেছে তিনটি শুকোরের ছবিও। ছবির ওপর লেখা ৩ শিক্ষকের নাম। কেবল স্কুলেই নয়, এই উড়ো চিঠি পৌঁছেছে রাজ্য-সহ কেন্দ্রের প্রশাসনিক দফতরেও। ঘটনার জেরে ব্যপক চাঞ্চল্য ছড়িয়ে শিক্ষক-শিক্ষিকাদের মধ্যে। অসুস্থ হয়ে পড়েছেন বেশ কয়েকজন শিক্ষক শিক্ষিকা। বিঘ্ন ঘটেছে পঠন-পাঠনেও। 



দীর্ঘদিনের ঐতিহ্যবাহী এক স্কুলে এমন ঘটনায় আতঙ্কিত স্কুলের প্রত্যেকেই। এই পরিস্থিতির মধ্যে নিজেদের সম্মানহানীতে কার্যত হতাশ শিক্ষক-শিক্ষিকারা। স্কুলের এক শিক্ষিকা জানাচ্ছেন, "রোজ এমন চিঠি আসায় প্রতিটাদিন আমাদের কাছে আতঙ্কের হয়ে উঠেছে। স্কুলে আসছে ভয় পাচ্ছি। আমাদের সম্মানহানি হচ্ছে। পড়াশোনাতেও সমস্যা হচ্ছে। "


স্কুল কর্তৃপক্ষ জানাচ্ছে, বেশ কিছুদিন ধরে ছাত্রদের মধ্যেও একরকম ঔদ্ধত্য লক্ষ্য করেছেন শিক্ষক-শিক্ষিকারা। কোনও কারণে তাঁদের শাসন করা হলে কার্যত গর্জে উঠছেন পড়ুয়ারা। শিক্ষক-শিক্ষিকাদের আশঙ্কা  নেপথ্যে থেকে কেউ এই বিষয়টি চালনা করছেন। 


আরও পড়ুন: ফেসবুকের ই-মেল পেয়ে যুবকের আত্মহত্যা রুখল কলকাতা পুলিসের সাইবার সেল


ঘটনায় ওয়াটগঞ্জ থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। যদিও তাতে কোনও সদুত্তর মেলেনি বলেই জানাচ্ছেন স্কুল কর্তৃপক্ষ। উড়ো চিঠির নেপথ্যে কে বা কারা রয়েছেন তা এখনও জানা যায়নি। পুলিসের প্রাথমিক অনুমান , ওই স্কুলেরই কোনও স্টাফ ঘটনার সঙ্গে জড়িয়ে থাকতে পারেন।