ওয়েব ডেস্ক: স্বাধীনতা দিবসের আগে নারী স্বাধীনতার উদযাপন। রবিবার তারই সাক্ষী রইল নেতাজি ইন্ডোর স্টেডিয়াম। গ্যালারি জুড়ে যেন অর্ধেক আকাশ! আর মঞ্চে, স্বপ্নে বোনা রামধনু। কন্যাশ্রীর তৃতীয় জন্মদিনে নারী শক্তির অদম্য জয়গান।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জীবন এক দীর্ঘ পথের নাম। জন্মদিন সেই পথের ধারে পড়ে থাকা মাইলস্টোন, যা বলে দেয় অতীত থেকে কতটা পথ হাঁটা হল। ভবিষ্যতে হাঁটার আরও আছে বাকি। রবিবারের নেতাজি ইন্ডোরে কোনও ব্যক্তি বিশেষের জন্মদিন ছিল না। বরং বলা ভাল, জন্মদিন পালন হল এক জিওন কাঠির, যে জিওন কাঠির স্পর্শে বদলে গেছে রূপসা, রুবিনাদের জীবন।


আরও পড়ুন স্বাদে স্বাধীনতা


২০১৩ সালে মুখ্যমন্ত্রীর স্বপ্নের প্রকল্পের পথচলা শুরু। নারী শক্তির অ্যাক্সিলেটর তিন বছরের মধ্যেই একেবারে টপ গিয়ারে। রাজ্যের ৩১ লক্ষ ছাত্রীকে বছরে সাড়ে ৭০০ টাকা করে ভাতা। ৭ লক্ষের বেশি ছাত্রীকে ২৫ হাজার টাকা করে এককালীন ভাতা। সরাসরি ব্যাঙ্ক অ্যাকাউন্টে পৌছে যাচ্ছে টাকা।


রবিবার কন্যাশ্রীর তৃতীয় জন্মদিনে চালু হয়ে গেল তার নিজস্ব পোর্টাল ও অ্যাপ। বেস্ট পারফরম্যান্সের জন্য পুরস্কৃত হল পাঁচটি জেলা।


প্রথম নদিয়া


দ্বিতীয় বীরভূম


তৃতীয় কলকাতা


চতুর্থ বাঁকুড়া


পঞ্চম মালদা


আরও পড়ুন কেন্দ্র সরকারের উজ্জ্বল যোজনার অনুষ্ঠানে বিতর্ক


কন্যাশ্রীর সফল রূপায়ণে সেরা স্কুল - পার্ক সার্কাস গার্লস।


সেরা কলেজ - বারাকপুর সুরেন্দ্রনাথ।


কন্যাশ্রীর মঞ্চে উঠে এল রাজ্যের বিভিন্ন জেলার সাংস্কৃতিক বৈচিত্র। পুরস্কার তুলে দেওয়া হল ছোটদের হাতে। এভাবেই স্বাধীনতা দিবসের আবহে নারী স্বাধীনতার বিজয় নিশান ওড়াল রাজ্য সরকার।