সৌমেন ভট্টাচার্য: 'ছুটির দিন' শব্দটি সেঅর্থে লাগু হয় না পরিবহণ ক্ষেত্রে। সে সড়ক, রেল, জল বা বিমান পথই হোক না কেন! রবিবাসরীয় শহরে, ভরদুপুরে এমন এক ঘটনা ঘটে গেল, যার জন্য় কলকাতা বিমানবন্দরে (Kolkata Airport) হুলস্থুল বেঁধে গেল! এক মহিলা যাত্রীর মন্তব্যকে কেন্দ্র করে প্রবল চাঞ্চল্য় ছড়ায়! তিনি আচমকাই দাবি করে বসেন যে, তাঁর ব্যাগে রয়েছে বোমা! বিমানবন্দরে বোমাতঙ্কে ঠিক যা যা ঘটতে পারে, তাই ঘটে গেল এদিন। একেবারে যুদ্ধকালীন তৎপরতায় সমূহ বিপদের কথা আঁচ করে তটস্থ হয়ে পড়েন বিমানবন্দরের কর্মীরা! আর তারপরেই উদ্ধার হয় বোমাতঙ্কের আসল কারণ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Madan Mitra: ফের বিস্ফোরক মদন মিত্র, রাজনৈতিক সন্ন্যাস নাকি দলের প্রতি ক্ষোভ? উঠছে প্রশ্ন


ঠিক কী ঘটল? বোমাতঙ্কের দাবি করা মহিলা, এদিন কলকাতা থেকে বাগডোগরাগামী স্পাইসজেট বিমানের যাত্রী ছিলেন। তিনি লাগেজ চেকিং এর সময়ে জানান যে, ব্যাগে বোমা আছে। এরপরই বিমানে রাখা তাঁর লাগেজ ব্যাগ খুঁজে চেকিং শুরু করে সিআইএসএফ। যদিও মহিলার লাগেজ ব্যাগ চেকিং করে কোনও বোমাই পাওয়া যায়নি। সূত্রের খবর একাধিকবার লাগেজ ব্যাগ চেকিং করার কারণে, মহিলা অনেকটা বিরক্ত হয়েই আচমকা বলেন যে তাঁর ব্যাগের মধ্যে বোম রয়েছে। ওই বিমানটি দুপুর ১২টা ৫৫ মিনিট কলকাতা ছেড়ে বাগডোগরা উড়ে যাওয়ার কথা ছিল। কিন্তু এই ভুয়ো বোমাতঙ্কের জেরে ঠিক এক ঘণ্টা পর বিমান ছাড়ে। স্বাভাবিক ভাবেই পরিষেবা ব্য়হত হয়েছে। অতীতেও দেশের একাধিক বিমানবন্দের এরকম ভুয়ো বোমাতঙ্কে বিবিধ সমস্যা তৈরি হয়েছিল।



আরও পড়ুন: Buddhadeb Bhattacharya Hospitalised: অ্যান্টিবায়োটিক ছাড়া কেমন থাকেন দেখতে চান চিকিত্সকেরা; কবে ছুটি, মিলল ইঙ্গিত


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)