অর্ণবাংশু নিয়োগী: সিবিআইয়ের জালে সন্দীপ ঘোষ। আরজি কর আর্থিক দুর্নীতি মামলায় গ্রেফতার। সিজিও থেকে নিজামে এনে গ্রেফতার। সন্দীপের বিরুদ্ধে কোটি কোটি টাকা আত্মসাতের অভিযোগ। তদন্তে নেমে জালিয়াতির প্রমাণ সিবিআই-এর হাতে। ৩ ঘনিষ্ঠকে টেন্ডার পাইয়ে দেয় সন্দীপ। সন্দীপের ৩ ঘনিষ্ঠ সুমন হাজরা, আফসার আলি, বিপ্লব সিং। এই তিনজনকে টেন্ডার পাইয়ে দেয় সন্দীপ ঘোষ। ২০ শতাংশ মুনাফা সন্দীপের পকেটে যায়, খবর সিবিআই সূত্রে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Abhishek Banerjee | R G Kar Incident: তৃণমূল সেনাপতির 'অনুরোধ'! অশান্ত আবহে আগুনে অভিষেক, তোলপাড় নেটপাড়া



আরজি কর হাসপাতালে সন্দীপ ঘোষ প্রিন্সিপাল হওয়ার পর থেকেই শুরু হয় কাটমানি নেওয়ার প্রক্রিয়া। যে কোনও টেন্ডার এ দিতে হত কুড়ি শতাংশ কাটমানি। টেন্ডার অর্ডার পাওয়ার পর দিতে হত দশ শতাংশ। কাজ শেষের পর দিতে হতো বাকি দশ শতাংশ। আরজি কর হাসপাতাল ছাড়া এসএসকেএম, এনআরএস কোথাও এমন কাটম্যানি নেওয়া হয়নি। ২০২৩ সালে ফেব্রুয়ারি মাসে লিখিত অভিযোগ জানায় সন্দীপ ঘোষের বিরুদ্ধে একটি বেসরকারি সংস্থা (ভেন্ডার)। অভিযোগ, সন্দীপ ঘোষ নতুন কোন ভেন্ডারের সঙ্গে সরাসরি কথা বলতেন না। তার পেটোয়া চারটি ভেন্ডার সমস্ত কারবার অপারেট করত বলে অভিযোগ


মঙ্গলবার আদালতে পেশ। গত ১৬ অগাস্ট থেকে টানা জিজ্ঞাসাবাদের পর সন্দীপকে গ্রেফতার করেছে সিবিআই। সোমবার সকালে ফের তাঁকে তলব করা হয় সিজিও কমপ্লেক্সে। রাতে সেখান থেকে বার করে সন্দীপকে নিজ়াম প্যালেসে নিয়ে যান সিবিআই আধিকারিকেরা। তারপরেই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফে জানানো হয়, গ্রেফতার করা হয়েছে সন্দীপকে। সন্দীপ-সহ আরও তিনজনকে গ্রেফতার সিবিআইয়ের।গ্রেফতার ভেন্ডার বিপ্লব সিনহা, সুমন হাজরা। জালে সন্দীপের অতিরিক্ত নিরাপত্তারক্ষী  আফসার আলি খানও। সবাইকে আজ আদালতে পেশ। 



আরও পড়ুন, R G Kar Incident: আন্দোলনে এসেছিলেন অভিজিৎ-রুদ্রনীল, ফিরলেন ডাক্তারদের Go Back স্লোগানে...


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)